ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১১:৫৩ পূর্বাহ্ন

আব্বাসের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ, শুনানি ১৩ জুলাই

  • আপডেট: Monday, May 23, 2022 - 9:46 pm

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে কটূক্তি করার মামলায় রাজশাহীর কাটাখালী পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে অভিযোগপত্র আমলে গ্রহণ করেছেন আদালত। পরে আদালত আগামী ১৩ জুলাই অভিযোগপত্রের শুনানি করার দিন রেখেছেন।

সোমবার রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে আব্বাস আলীর এই মামলার ধার্য্য তারিখ ছিল। তাই সকালে তাঁকে রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে নেওয়া হয়। বেলা সাড়ে ১১টার দিকে আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা অভিযোগপত্র তুলে ধরেন। এ সময় আদালতের বিচারক মো. জিয়াউর রহমান তা আমলে গ্রহণ করে মামলার পরবর্তী দিন ধার্য্য করেন।

আব্বাস আলীর আইনজীবী পারভেজ তৌফিক জাহেদী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আদালত অভিযোগপত্র আমলে গ্রহণ করেছেন। মামলার আগামী ধার্য্য তারিখে আসামিকে তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনানো হবে। পরে শুনানি শেষে অভিযোগ গঠন হতে পারে।

আব্বাস আলী পর পর দুবার রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌরসভার মেয়র নির্বাচিত হন নৌকার মনোনয়ন পেয়ে। গত বছরের শেষের দিকে দুটি অডিও রেকর্ড ছড়িয়ে পড়ে। এর একটিতে আব্বাস আলীকে বলতে শোনা যায়, বঙ্গবন্ধুর ম্যুরাল করলে পাপ হবে। আর অন্যটিতে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে কটূক্তি করতে শোনা যায়।

এ নিয়ে তাঁর বিরুদ্ধে প্রথমে বঙ্গবন্ধুকে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। পরে ঢাকা থেকে তিনি গ্রেপ্তার হন। এরপর মেয়র খায়রুজ্জামান লিটনকে কটূক্তির অভিযোগে আরেকটি মামলা হয়। গ্রেপ্তারের পর আব্বাস আলীকে মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করে সরকার। এ ছাড়া পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদও হারান তিনি।