ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ১:৩১ অপরাহ্ন

হত্যা মামলার প্রমাণ চুরি করে পালালো বানর!

  • আপডেট: Sunday, May 22, 2022 - 3:12 pm

অনলাইন ডেস্ক: বানরের বাঁদরামি নিয়ে নতুন কিছু বলার নেই। জঙ্গল থেকে আদালত চত্ত্বর, সবজায়গাতে তাদের বাঁদরামি একই মাপের। তবে ভারতের রাজস্থানের জয়পুরে বাঁদরের উৎপাত অন্য সব জায়গার চেয়ে একটু বেশি। সম্প্রতি সেখানকার একটি খুনের মামলার প্রমাণ লোপাট করে ফেলেছে একটি দুষ্টু বানর। এতে বিপত্তিতে পড়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তারা।

পুলিশ সূত্রে জানা যায়, ২০১৬ সালে চন্দওয়াজি থানা এলাকার একটি স্বাস্থ্যকেন্দ্রে এক ব্যক্তির মৃত্যু হয়। ঘটনায় খুনের অভিযোগ আনেন পরিবারের লোকেরা। তারপর ঘটনার তদন্তে নামে জয়পুর পুলিশ। পাঁচ দিনের মধ্যেই চন্দওয়াজির অভিযুক্ত দুই বাসিন্দা রাহুল কান্দেরা ও মোহনলাল কান্দেরাকে গ্রেপ্তার করেছিলো পুলিশ। সেই মামলার শুনানির আগ মুহূর্তেই এমন কাণ্ড ঘটায় বানরটি।

পুলিশ জানায়, আদালতে অপরাধীদের পেশ করতে সমস্ত তথ্য প্রমাণ সঙ্গে আনা হয়েছিল। যেই ব্যাগে সবকিছু রাখা ছিল, সেটিকে কিছুক্ষণের জন্য আদালত চত্বরের একটি গাছতলায় রাখা হয়েছিল। আর তাতেই ঘটে বিপত্তি। হঠাৎই ওই ব্যাগটি নিয়ে পালিয়ে যায় একটি বানর। এমনকী যে ছুরি দিয়ে খুন করেছিল অপরাধীরা, তাও ছিল ওই ব্যাগে। বানরের পিছনে ধাওয়া করেও উদ্ধার করা যায়নি ব্যাগটিকে।

সূত্র: সংবাদ প্রতিদিন।