ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৬:৪৪ পূর্বাহ্ন

কাশ্মিরে সুড়ঙ্গ ধসে নিহত বেড়ে ১০

  • আপডেট: Sunday, May 22, 2022 - 1:59 pm

অনলাইন ডেস্ক: ভারতশাসিত জম্মু-কাশ্মিরে নির্মাণাধীন সুড়ঙ্গ ধসের ঘটনায় নিহত বেড়ে ১০ জনে দাঁড়িয়েছে। নিহতদের সবাই শ্রমিক।

রোববার (২২ মে) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এর আগে বৃহস্পতিবার (১৯ মে) রামবান জেলায় নির্মাণাধীন সুড়ঙ্গে আচমকা এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দুর্ঘটনার দুইদিন পর ধসে যাওয়া সুড়ঙ্গ থেকে মোট ১০ জন শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রায় ৩৬ ঘণ্টা ধরে উদ্ধারকাজ চলার পর তাদের মরদেহ উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে ৫ জন পশ্চিমবঙ্গের বাসিন্দা। তারা হলেন- যাদব রায় (২৩), গৌতম রায় (২২), সুধীর রায় (৩১), দীপক রায় (৩৩) ও পরিমল রায় (৩৮)।

এর আগে শুক্রবারও একজন শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছিল। নিহত অপর শ্রমিকরা হলেন- আসামের শিবা চৌহান (২৬), নেপালের নওয়াজ চৌধুরী (২৬), কুশী রামে (২৫), জম্মু-কাশ্মিরের বাসিন্দা মুজাফফর (৩৮) ও ইসরাত (৩০)।

জানা গেছে, সুড়ঙ্গ ধসের পর তিনজন শ্রমিক সেখান থেকে বেরিয়ে আসতে পারলেও ভেতরে আটকে পড়েন ১০ জন শ্রমিক। দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকেই উদ্ধারকাজ শুরু হয়েছিল। তবে শনিবার উদ্ধারকাজ শেষ জানানো হয় ভেতরে আটকে পড়া ১০ জন শ্রমিক মারা গেছেন।

ধারণা করা হচ্ছে, সুড়ঙ্গ নির্মাণের জন্য প্রয়োজনীয় সুরক্ষাবিধি অনুসরণ করা হয়নি। রামবান পুলিশ ইতোমধ্যে অভিযুক্ত নির্মাণকারী সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে।

সোনালী/জেআর