ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:৩২ পূর্বাহ্ন

মোহনপুরে জমি নিয়ে সংঘর্ষে নারীসহ আহত ৭

  • আপডেট: Saturday, May 21, 2022 - 11:03 pm

মোহনপুর প্রতিনিধি: মোহনপুর উপজেলায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষে একই পরিবারের সাতজন আহত হয়েছেন। শনিবার সকাল সাড়ে ৬ টার সময় উপজেলার মৌগাছি ইউনিয়নের বেড়াবাড়ি বামনদীঘি গ্রামে সংঘর্ষের ঘটনা ঘটে।

আহত রবিউল ইসলাম বাদি হয়ে নারীসহ ১২ জনকে আসামি করে মোহনপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। আহতরা হচ্ছেন রবিউল ইসলাম (৪০), গোলাম মোস্তফা (৬০), তাঁর স্ত্রী খাদিজা বেগম (৫০), রফিকুল ইসলাম (৪৮), আবু হায়হান (২৮), স্ত্রী রুমা বেগম (২২), বোরহান উদ্দিন (২৬)। আহতরা মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

মামলা ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, মোহনপুর উপজেলার মৌগাছি ইউনিয়নের বেড়াবাড়ি বামনদীঘি গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে সানাউল্লাহ ও হাবিবুর রহমানের সাথে প্রতিবেশী আব্দুল জব্বারের ছেলে রবিউল ইসলামসহ ভাইদের সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ওই জমির উপর আদালতের নিষেধাজ্ঞা রয়েছে।

প্রতিপক্ষ সানাউল্লাহ তার লোকজন নিয়ে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে উক্ত জমিতে থাকা পেঁপে ও কলা গাছ কেটে ফেলে জমি দখলের চেষ্টা করতে থাকে। এ সময় বাঁধা দিলে সানাউল্লাহ ও রবিউল ইসলামের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে সানাউল্লাহসহ চার ভাই মিলে তাদের লোকজন লোহার রড ও লাঠিসোটা নিয়ে রবিউল ইসলামসহ পরিবারের লোকজনের উপর হামলা চালিয়ে মারপিট করে আহত করে এবং ১২ আনা ওজনের স্বণের চেইন ও নগদ ৬৫ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তৌহিদুল ইসলাম বলেন, এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।