ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৭:১৬ পূর্বাহ্ন

মন বদলে ফেলেছেন এমবাপ্পে, বিকল্প খুঁজছে রিয়াল

  • আপডেট: Saturday, May 21, 2022 - 12:50 pm

অনলাইন ডেস্ক: মেগা সিরিয়ালের পর্বের মতো ক্ষণে ক্ষণে রং বদলাচ্ছে কিলিয়ান এমবাপ্পের দলবদল নাটক। এর মধ্যে গতকালের নাটকীয়তায় রীতিমতো হতবাক রিয়াল মাদ্রিদ। তাদের বিশ্বাসই হচ্ছে না যে, চুক্তির খুঁটিনাটি সবকিছুতে ঐকমত্যে পৌঁছার পরও কেমন করে একটা মানুষ মন বদলায়! না হয় লিখিত হয়নি, তাই বলে কি মুখে দেওয়া কথার কোনো মূল্য নেই? সর্বশেষ খবর, রিয়ালকে পাকা কথা দিলেও মন বদলে ফেলেছেন এমবাপ্পে। পিএসজিতেই নাকি থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ২৩ বছর বয়সী এ স্ট্রাইকার।

যদিও শোনা যাচ্ছে, রোববার পিএসজির হয়ে মৌসুমের শেষ ম্যাচটি খেলার পরই ভবিষ্যৎ নিয়ে ঘোষণা দেবেন এমবাপ্পে। কিন্তু দলবদল বিষয়ে বিশ্বের অন্যতম নির্ভরযোগ্য সাংবাদিক ইতালির জিয়ানলুকা ডি মারিজিও গতকাল নিশ্চিত করেছেন যে, ফরাসি এই তারকা পিএসজিতেই থেকে যাচ্ছেন। স্প্যানিশ গণমাধ্যম ‘ইউরো স্পোর্ট’ তো নতুন চুক্তিতে পিএসজিতে তাঁর বেতন কত হচ্ছে, বোনাস কত পাচ্ছেন, সেটাও প্রকাশ করেছে। তারা জানিয়েছে, শুধু সাইনিং বোনাস হিসেবে এমবাপ্পের অ্যাকাউন্টে জমা হচ্ছে ৩০০ মিলিয়ন ইউরো! আর তাঁর বার্ষিক বেতন হচ্ছে ১০০ মিলিয়ন ইউরো। প্রতি মাসে তিনি বেতন পাবেন ৮ মিলিয়ন ইউরোর ওপরে। যার মানে, মেসি ও নেইমারের চেয়ে দ্বিগুণ বেতন হচ্ছে এমবাপ্পের! ফরাসি পত্রিকা ‘লা ইকুইপ’-এর তথ্যানুসারে পিএসজিতে নেইমারের মাসিক বেতন ৪ মিলিয়ন ইউরো, মেসি পান ৩.৩৭৫ মিলিয়ন ইউরো। পুরোনো চুক্তিতে এমবাপ্পের মাসিক বেতন ছিল ২.২ মিলিয়ন ইউরো। যার মানে, নতুন চুক্তিতে এমবাপ্পের বেতন সাড়ে তিন গুণের বেশি বাড়ছে।

এমবাপ্পেকে যে তারা পাচ্ছে না- সেটা গতকাল রিয়াল কর্তৃপক্ষও মোটামুটি বুঝে গেছে। এরই মধ্যে তারা ফরাসি তারকার বিকল্প খোঁজা শুরু করে দিয়েছে। স্প্যানিশ একটি ওয়েবসাইটের খবর, ম্যানচেস্টার সিটির আক্রমণভাগের আলজেরিয়ান তারকা রিয়াদ মাহরেজের সঙ্গে যোগাযোগ শুরু করেছে রিয়াল। গত দেড় বছর ধরে এমবাপ্পের পেছনে ছুটছে রিয়াল। সপ্তাহখানেক আগে বিশ্বকাপজয়ী এ স্ট্রাইকার মাদ্রিদে গিয়েছিলেন। সেখানেই নাকি রিয়ালের সঙ্গে তাঁর সবকিছু পাকাপাকি হয়। এর পরও মন বদলে ফেলায় রিয়াল কর্তারা বেশ ক্ষিপ্ত। অবশ্য পিএসজির প্রস্তাব ফেরানো এমবাপ্পের জন্য ভীষণ কঠিনই। কেবল ‘ব্ল্যাঙ্ক চেক’ দিয়েই ক্ষান্ত হননি পিএসজি চেয়ারম্যান নাসের আল-খেলাইফি, ফরাসি একটি পত্রিকা জানিয়েছে, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁকে দিয়েও নাকি তারকা এ স্ট্রাইকারের পিতা উইলফ্রেড এমবাপ্পের কাছে অনুরোধ করিয়েছেন। শুধু এখানেই থেমে থাকেননি, এমবাপ্পেকে পিএসজিতে থাকতে রাজি করাতে পারলে তাঁর পিতা-মাতাকে ৫০ মিলিয়ন ইউরো দেওয়া হবে বলেও নাকি কথা দিয়েছেন। এ ছাড়া চুক্তি নবায়ন করলে এমবাপ্পেকে পিএসজির নতুন প্রজেক্টের অংশীদার করা হবে বলেও জানা গেছে। তাই পিএসজির কাতারি মালিকদের আর উপেক্ষা করতে পারেননি এমবাপ্পে।

সোনালী/জেঅরা