ঢাকা | এপ্রিল ১৮, ২০২৪ - ৪:১৮ পূর্বাহ্ন

অগ্রণী ব্যাংকের রাজশাহী সার্কেলের উদ্যোগে মতবিনিময় সভা

  • আপডেট: Friday, May 20, 2022 - 9:46 pm

স্টাফ রিপোর্টার: অগ্রণী ব্যাংক লিমিটেডের রাজশাহী সার্কেলের উদ্যোগে গ্রাহক, খেলাপি ঋণগ্রহীতা এবং সার্কেলাধীন ব্যাংকের সকল শাখার ব্যবস্থাপকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে রাজশাহী নগরীর একটি চারতারকা হোটেলের সম্মেলন কক্ষে এই সভা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক-২ আনোয়ারুল ইসলাম। রাজশাহী সার্কেলের মহাব্যবস্থাপক শামিম উদ্দিন আহমেদ সভাপতিত্ব করেন। সভায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ও সাহেববাজার কর্পোরেট শাখা এবং রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও পাবনা অঞ্চলের সম্ভাবনাময় গ্রাহক এবং খেলাপি ঋণগ্রহিতাদের সঙ্গে মতবিনিময় হয়। এ ছাড়া এসব অঞ্চলের ব্যাংকের শাখা ব্যবস্থাপকদের সঙ্গে ঋণ আদায়, সিএমএসএমই খাতে প্রণোদনা ঋণ এবং নতুন ঋণ বিতরণ নিয়ে মতবিনিময় হয়।

সন্ধ্যা পর্যন্ত অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সম্মানিত অতিথি ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক-৩ মো. মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন মহাব্যবস্থাপক (ক্রেডিট) ড. মো. আব্দুল্লাহ-আল মামুন ও রিকভারি ডিভিশনের উপ-মহাব্যবস্থাপক ভবেশ চাকমা।

অনুষ্ঠানের সভাপতি শামিম উদ্দিন আহমেদ রাজশাহী সার্কেলের সামগ্রিক ব্যবসায়িক তথ্যচিত্র তুলে ধরে স্বাগত বক্তব্য দেন। স্বাগত বক্তব্যের পর বিশেষ অতিথির বক্তব্যের মাঝেই ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম ভার্চুয়ালি যুক্ত হয়ে অনুষ্ঠানে বক্তব্য দেন। অনুষ্ঠানে তিনি ঋণগ্রহীতাদের সাথে সরাসরি আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যাসমূহ চিহ্নিত করে ব্যাংকার-গ্রাহক সম্পর্কের ভিত্তিতে সমস্যা হতে উত্তরণের বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা দেন।

এ ছাড়া মামলা ছাড়াই যাতে ঋণ আদায়ে সফল হওয়া যায়, সেজন্য তিনি ঋণগ্রহীতাদের সাথে বিশেষভাবে আলাপ-আলোচনা করার কথা ব্যক্ত করেন। আর ইতোমধ্যে যেসব ঋণগ্রহীতাদের কিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে, সেসব ঋণ আদালতের বাইরে আদায়ের উদ্যোগ হিসেবে তিনি তাদের সাথে নিবিড় আলাপ-আলোচনা করার পরামর্শ দেন।

ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মতবিনিময় সভায় সকল অঞ্চল প্রধান, কর্পোরেট শাখা প্রধানসহ শাখা ব্যবস্থাপকদের ২০২২ সালের সকল সূচকে লক্ষ্যমাত্রা শতভাগ অর্জণের বিষয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন এবং খেলাপী ঋন আদায়ের ব্যাপারে সর্বোচ্চ জোর দেন।

এরপর অনুষ্ঠানে প্রধান অতিথি, সম্মানিত অতিথি ঋণ আদায়, প্রণোদনা এবং নতুন ঋণ বিতরণ বিষয়ে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে সরাসরি সিএমএসএমই ঋণ বিতরণ হয়েছে ৩ কোটি ৭১ লাখ টাকা, আদায় হয়েছে এক কোটি ৫ লাখ টাকা। এছাড়া প্রণোদনা ঋণ বিতরণ হয়েছে ৮৬ লাখ টাকা। তাছাড়া নারী অগ্রণী প্রণাদনা ঋণ বিতরণ হয়েছে পাঁচ লাখ টাকা।