ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১১:৫৩ পূর্বাহ্ন

তানজিলার খোঁজ নিয়েছেন রেলমন্ত্রী, দিয়েছেন অনুদান

  • আপডেট: Thursday, May 19, 2022 - 10:36 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে লেভেল ক্রসিংয়ে ব্যারিকেড টপকে পারাপারে নিষেধ করার জেরে হামলার শিকার নারী গেটকিপার তানজিলা খাতুনের (২৬) খোঁজ নিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। হাসপাতালে চিকিৎসাধীন তানজিলার চিকিৎসার জন্য মন্ত্রী আর্থিক অনুদানও দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার হাসপাতালে গিয়ে রেলমন্ত্রীর পাঠানো অনুদানের অর্থ তানজিলার হাতে তুলে দেন। তিনি জানান, তানজিলার ওপর হামলার ঘটনাটি রেলপথ মন্ত্রণালয় ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গুরুত্ব সহকারে নিয়েছেন। তিনি বিষয়টি আইনগতভাবে মোকাবিলার জন্য নির্দেশ দিয়েছেন।

এ সময় জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান ও রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আকতার আলীসহ অন্য শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজশাহী নগরীর ভদ্রা লেভেল ক্রসিংয়ে দায়িত্ব পালন করেন নারী গেটকিপার তানজিলা খাতুন। বুধবার দুপুরে ট্রেন আসছিল বলে তিনি ব্যারিকেড ফেলেছিলেন। কিন্তু আবদুস সামাদ ওরফে খোকন (৪৩) নামের এক ব্যক্তি ব্যারিকেড টপকে পার হচ্ছিলেন। প্রথম ব্যারিকেড পার হওয়ার পর তানজিলা বলেছিলেন, এভাবে ব্যারিকেড টপকানো যাবে না। খুব জরুরি হলে তিনি যেন ব্যারিকেডের নিচ অথবা পাশ দিয়ে পার হন। কিন্তু খোকন দ্বিতীয় ব্যারিকেডটিও একইভাবে টপকান। এ নিয়ে তার সঙ্গে তানজিলার তর্ক হয়।

এর কিছুক্ষণ পর নূরে আহমেদ ওরফে তুষার (৩০) নামের আরেক ব্যক্তিকে নিয়ে এসে খোকন গেটকিপার তানজিলার ওপর হামলা করেন। তারা দুজনে তানজিলাকে মারধর করেন। এ ঘটনার পরই পুলিশ অভিযুক্ত দুজনকে গ্রেপ্তার করে। পরে থানায় মামলা করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি হন তানজিলা। তাঁর গ্রামের বাড়ি গাইবান্ধা।