ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ১১:৪১ পূর্বাহ্ন

রাজশাহীতে শিশু নির্যাতনের মামলায় ইসলামিক বক্তা কারাগারে

  • আপডেট: Tuesday, May 17, 2022 - 7:40 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে শিশু নির্যাতনের মামলায় আবদুর রহমান নামের এক ইসলামিক বক্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি জেলার পবা উপজেলার আল-জামিয়া আল-সালাফিয়া মাদ্রাসার শিক্ষক। এই প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আবদুর রহমানের বাবা ও আলোচিত ইসলামিক বক্তা আবদুর রাজ্জাক বিন ইউসুফ।

গত ১৬ মার্চ মাদ্রাসার এক শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় করা মামলায় আবদুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবুল মনসুর মিঞা এ আদেশ দিয়েছেন। মামলার বাদীপক্ষের আইনজীবী ইব্রাহিম হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৬ মার্চ মাদ্রসায় দুই শিক্ষার্থীর টাকা হারানোর ঘটনা ঘটে। এ সময় আবদুর রহমানের ভাইয়ের ছেলে এবং ওই মাদ্রাসার চতুর্থ শ্রেণির শিক্ষার্থীর বিরুদ্ধে টাকা চুরির অভিযোগ তোলে রামিম হোসেন নামের এক শিক্ষার্থী। এতে ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষার্থীকে পেটান আবদুর রহমান। এ সময় রামিম জ্ঞান হারিয়ে ফেলে। পরে পরিবারের সদস্যরা রামিমকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এরপর রামিমের বাবা বাদী হয়ে আবদুর রহমানকে আসামি করে নগরীর শাহমখদুম থানায় একটি মামলা করেন।

আইনজীবী ইব্রাহিম হোসেন আরও জানান, মামলা হওয়ার পর আসামি আবদুর রহমান উচ্চ আদালতে গিয়ে অন্তবর্তীকালীন জামিন নেন। এই জামিনের মেয়াদ শেষে উচ্চ আদালত আসামিকে নিম্ন আদালতে হাজির হতে বলেছিলেন। সে অনুযায়ী তিনি নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠান।