ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ৬:৫৪ পূর্বাহ্ন

রাজশাহী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচনে নিষেধাজ্ঞা

  • আপডেট: Monday, May 16, 2022 - 9:42 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচনে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। দুই শ্রমিক নির্বাচনে নিষেধাজ্ঞা চেয়ে মামলা করলে আদালত এ আদেশ দেন।

সোমবার জেলা রাজশাহীর পুঠিয়া সহকারী জজ আদালতের বিচারক পাপড়ি বড়ুয়া এ আদেশ দিয়েছেন। সকালে এই আদালতে আসলাম আলী ও আবদুল কাদের কাজল নামের দুই শ্রমিক বাদী হয়ে মামলা করেন। মামলায় ১০ জনকে বিবাদী করা হয়।

দুই শ্রমিকের আইনজীবী হিসেবে নূরে কামরুজ্জামান ইরান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে হত্যা মামলায় অভিযুক্ত আসামি আবদুর রহমান পটল প্রতিদ্বন্দ্বীতা করছেন। মূলত তাকে সাধারণ সম্পাদক করতেই এই নির্বাচন হচ্ছে বলে দুই শ্রমিকের অভিযোগ। তাই নির্বাচনে নিষেধাজ্ঞা চেয়ে তারা আদালতে মামলা করেন।

বিকালে আদালত এই নির্বাচনে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা দিয়েছেন। একইসঙ্গে বিবাদীদের ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (১৭ মে) জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচনের কথা ছিল।

এই সংগঠনে আবদুর রহমানের প্রতিদ্বন্দ্বী ছিলেন নুরুল ইসলাম নামের আরেক শ্রমিক নেতা। ২০১৯ সালে তিনি খুন হন। সেই খুনের মামলার অভিযোগপত্রে আবদুর রহমানকে অভিযুক্ত করা হয়েছে। মামলায় প্রভাব বিস্তার করতে আবদুর রহমানকে সাধারণ সম্পাদক করার প্রক্রিয়া চলছে বলে সম্প্রতি নুরুল ইসলামের পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে দাবি করা হয়। সেদিন এই নির্বাচন স্থগিতেরও দাবি জানানো হয়।