ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ১১:৩৬ অপরাহ্ন

বাংলাদেশের অনুরোধেই পি কে হালদারকে গ্রেপ্তার: অ্যাটর্নি জেনারেল

  • আপডেট: Sunday, May 15, 2022 - 7:50 pm

অনলাইন ডেস্ক: বাংলাদেশ সরকারের অনুরোধেই পি কে হালদারকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। তিনি বলেছেন, বাংলাদেশের গোয়েন্দা সংস্থা জানিয়েছিল, অর্থপাচারের সঙ্গে জড়িত ব্যক্তি সেখানে অবস্থান করছে। সে তথ্যের ভিত্তিতে বাংলাদেশ সরকারের অনুরোধেই পিকে হালদারকে গ্রেপ্তার করা হয়েছে। আজ রোববার সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল তাঁর নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, ‘এখন তাঁকে (পি কে হালদার) বাংলাদেশে নিয়ে এসে বিচারের সম্মুখীন করা হবে। আমাদের যে বন্দী বিনিময় চুক্তি আছে, সে চুক্তির আলোকে ফিরিয়ে আনার সুযোগ রয়েছে। তাঁর বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্টও রয়েছে। তাই এখন তাঁকে নিয়ে আসার জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে।’

এ এম আমিন উদ্দিন বলেছেন, ‘আমাদের দেশের যে টাকা ভারতে পাচার করা হয়েছে, আমরা তা ফেরত আনার চেষ্টা করব। কারণ এটা এ দেশের জনগণের টাকা।’

আমিন উদ্দিন বলেন, ভারতে জাল জালিয়াতির মাধ্যমে পিকে হালদার সেখানে অবস্থান করে আসছিল, সেটা তাদের নিজস্ব বিষয়। কিন্তু অর্থপাচারের বিষয়ে আমাদের দেশের আদালতে মামলা বিচারাধীন। সে মামলায় বিচারের সম্মুখীন করার জন্য তাঁকে অচিরেই ফিরিয়ে আনা হবে।

এর আগে সিঙ্গাপুর থেকে কোকোর পাচার করা অর্থ ফিরিয়ে আনা হয়। পিকে হালদারের পাচার করা অর্থও দ্রুত ফেরত আনা যাবে বলে আশা প্রকাশ করেন অ্যাটর্নি জেনারেল।