ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৬:১৬ পূর্বাহ্ন

পিকে হালদারকে দেশে ফেরাতে সর্বোচ্চ চেষ্টা: স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট: Saturday, May 14, 2022 - 9:51 pm

অনলাইন ডেস্ক: ভারতে গ্রেপ্তার এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারকে দেশে আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার সন্ধ্যায় পিকে হালদারের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ মাথায় নিয়ে বিদেশে পাড়ি জমানো পিকে হালদারকে দেশে ফিরিয়ে আনতে নিশ্চয়ই ভারতের কাছে সহযোগিতা চাইব। তাকে ফেরত আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে।

তিনি বলেন, পিকে হালদারকে গ্রেপ্তারের বিষয়ে আমাদের কাছে এখনো অফিসিয়ালি খবর আসেনি। খবর এলে এ বিষয়ে সিদ্ধান্ত নেব। বাংলাদেশে তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে।

আজ সকালে ভারতের পশ্চিমবঙ্গে অভিযান চালিয়ে পিকে হালদারকে গ্রেপ্তার করে ভারতের অর্থ সংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট—ইডি। এর আগে ভারতে তার বিপুল পরিমাণ অর্থের সন্ধান পাওয়া সংস্থাটি। পশ্চিমবঙ্গের কলকাতায় এই অর্থের সন্ধান মেলে।

গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার সকাল থেকেই পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে অভিযান চালায় ভারতের অর্থ-সংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)। পরে আজ দুপুরের পরে তাকে গ্রেপ্তার করে সংস্থাটি।

প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা পাচারের অভিযোগ রয়েছে পিকে হালদার ও তার সহযোগীদের বিরুদ্ধে। দুর্নীতি দমন কমিশন—দুদক মোট তাদের বিরুদ্ধে মোট ৩৬টি মামলা করেছে।