ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ৭:৩৬ অপরাহ্ন

নির্মাণাধীন সেতুতে ছিল না সতর্কবার্তা, গাড়ি খালে পড়ে প্রাণ গেল দুই বন্ধুর

  • আপডেট: Saturday, May 14, 2022 - 11:35 am

অনলাইন ডেস্ক: মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলায় ব্যক্তিগত গাড়ি নিয়ে ঘুরতে বের হয়ে খালে পড়ে দুই বন্ধুর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে উপজেলার পুরাবাজার এলাকার নির্মাণাধীন সেতুর খাদে পড়ে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরেকজন গুরুতর আহত হয়েছেন।

দুর্ঘটনা থেকে জীবিত উদ্ধার হওয়া জাহিদ হাসান (১৬) ও নিহতদের স্বজনদের অভিযোগ, নির্মাণাধীন সেতুর সামনে কোনো সতর্কতামূলক সাইনবোর্ড ছিল না। সেতু সচল ভেবে গাড়িটি সেতুর ঢালে উঠিয়ে দিলে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন-মো. জিসান (১৯) ও ফাহিম (১৭)। জিসান মুন্সিগঞ্জ সদর উপজেলার উত্তর চরমসুরা এলাকার মো. মানিক মিয়ার ছেলে। ফাহিম একই এলাকার সরবতুল্লার ছেলে। জিসান এবার স্থানীয় একটি উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাস করেছেন। ফাহিম দশম শ্রেণির ছাত্র।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, উত্তর চরমসুরা গ্রামের মানিক মিয়ার জামাতা লিখন ব্যক্তিগত গাড়ি নিয়ে শ্বশুরবাড়িতে বেড়াতে আসেন। পরে মানিক মিয়ার ছেলে জিসান তার দুই বন্ধু ফাহিম ও জাহিদকে নিয়ে গতকাল রাতে ঘুরতে বেন হন। রাত সাড়ে তিনটার দিকে ওই তিন বন্ধু টঙ্গিবাড়ী উপজেলার পুরাবাজারের কাছাকাছি আসেন। সেখানে নির্মাণাধীন সেতুর নিচে ব্যক্তিগত গাড়িটি পড়ে যায়। পরে তাদের উদ্ধার করে মুন্সিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

জিসানের মামা চান মিঞা বলেন, সেতু কর্তৃপক্ষের গাফিলতির কারণে দুটি তাজা প্রাণ চলে গেল। এর আগেও সতর্কতামূলক সাইনবোর্ড না থাকায় ওই সেতুতে দুর্ঘটনা ঘটেছে।

টঙ্গিবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা সোহেব আলী বলেন, ব্যক্তিগত গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এ সময় এলাকাবাসীর সহায়তায় তিনজনকে উদ্ধার করে মুন্সিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সোনালী/জেআর