ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৪:২৫ পূর্বাহ্ন

ঢাকায় ইসরায়েলের পতাকা পোড়ালো যুবমৈত্রী

  • আপডেট: Saturday, May 14, 2022 - 9:02 pm

অনলাইন ডেস্ক: ইসরায়েলি বাহিনী কর্তৃক আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলকে গুলি করে হত্যার প্রতিবাদে রাজধানীতে ইসরায়েলের পতাকা পুড়িয়েছে বাংলাদেশ যুবমৈত্রী।

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশ শেষে পতাকা পোড়ান যুবমৈত্রীর নেতারা। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য ও যুবমৈত্রীর সাবেক সভাপতি নুর আহমদ বকুল।

সমাবেশে তিনি বলেন, ‘ফিলিস্তিন রাষ্ট্রকে নিশ্চিহ্ন করার ইঙ্গ-মার্কিন-ইসরাইলি ষড়যন্ত্রে দশকের পর দশক ধরে ক্রমাগতভাবে ভূমি দখল এবং ফিলিস্থিনি নাগরিক হত্যার সংবাদ যেন বিশ্ববাসী জানতে না হতে পারে সে কারণে সাংবাদিক হত্যার ধারাবাহিকতায় সাংবাদিক শিরিন আবু আকলেকে হত্যা করা হয়েছে।’ বকুল বলেন, ‘আবু আকলেকে হত্যা করে ফিলিস্তিনিদের ন্যয় সঙ্গত আন্দোলন বন্ধ করা যাবে না।’

যুবমৈত্রীর ভারপ্রাপ্ত সভাপতি তৌহিদুর রহমানের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য দেন, যুবমৈত্রীর সাবেক সভাপতি সাদাকাত হোসেন খান বাবুল, ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক কিশোর রায়, কেন্দ্রীয় সদস্য বেনজির আহমেদ, যুবমৈত্রীর কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ সানি, সহ-সভাপতি আব্দুল আহাদ মিনার, সহ-সাধারণ সম্পাদক তাপস দাস, ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক অতুলন দাস আলো প্রমুখ।