ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ১২:২৮ পূর্বাহ্ন

বিভিন্ন উপজেলায় বিশ্ব নার্স দিবস পালিত

  • আপডেট: Thursday, May 12, 2022 - 9:48 pm

সোনালী ডেস্ক: ‘বিশ্ব স্বাস্থসেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ান ও নার্সদের অধিকার সংরক্ষণ করুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন জেলা উপজেলায় বিশ্ব নার্স দিবস পালিত হয়েছে।

মান্দা
মান্দা (নওগাঁ) প্রতিনিধি জানান, মান্দায় র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে বিশ্ব নার্স দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে সিনিয়র স্টাফ নার্স রুবিনা খাতুনের সভাপতিত্বে আলোচনায় সভায় বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বিজয় কুমার রায়, আবাসিক চিকিৎসা কর্মকর্তা তাসনিম হোসাইন আরিফ, চিকিৎসক শাহারিয়ার হোসেন তামিম, ওয়ার্ড ইনচার্জ আশিক ইকবাল প্রমূখ। সভায় স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সিনিয়র স্টাফ নার্স, মিডওয়াইফসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নিয়ামতপুর
নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি জানান, নিয়ামতপুরে র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে আন্তর্জাতিক মিডওয়ইফারি ও নার্সেস দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে তা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের প্রশাসক ড. মাহবুবুল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ। এছাড়াও বক্তব্য রাখেন ডা. তুর্য ও নার্সিং সুপারভাইজার সাজেরা খাতুন। সভায় স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত সিনিয়র স্টাফ নার্স, মিডওয়াইফসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ধামইরহাট
ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর ধামইরহাটে আন্তর্জাতিক নার্স দিবস পালিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল নার্সবৃন্দ দিবস উপলক্ষে একটি র‌্যালী বের করে। র‌্যালী শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. স্বপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আবাসিক মেডিকেল অফিসার ডা. জহুরুল ইসলাম, মেডিকেল অফিসার ডা. নিয়াজ মোস্তাক চৌধুরী, জেলা পাবলিক হেলত নার্স মোসা. রাবেয়া খাতুন, ধামইরহাট স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স সেলেস্তিনা হাসদা, বিউটি বেগম প্রমুখ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সিনিয়র স্টাফ নার্সগণ তাদের নিয়মিত পদোন্নতির বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো জানান, চাঁপাইনবাবগঞ্জে আর্ন্তজাতিক নার্স দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ নার্সিং ইনস্টিটিউটের উদ্যোগে বের করা হয় এক বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিতে অংশ গ্রহণ করেন চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের তত্বাবধায়ক ডা. মাসুদ পারভেজ, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা.আব্দুস সালাম, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহনাজ সুলতানা, নার্সিং সুপারভাইজার মরিয়ম খাতুন ও নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী ও হাসপাতালের নার্সরা র‌্যালিতে অংশ নেন। র‌্যালি শেষে নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী ও হাসপাতালের নার্সরা দিবসটি উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।