ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৯:৩২ অপরাহ্ন

৩১ মাস পর কারামুক্ত সম্রাট

  • আপডেট: Wednesday, May 11, 2022 - 7:45 pm

 

অনলাইন ডেস্ক: ক্যাসিনোকাণ্ডে আলোচিত বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল হোসেন সম্রাট সব মামলায় জামিনের কারামুক্ত হয়েছেন। বুধবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তার মুক্তির আনুষ্ঠানিকতা সারা হয়। কারা তত্ত্বাবধায়নে রাজধানীর এই হাসপাতালেই এতদিন সম্রাট চিকিৎসাধীন ছিলেন।

কারাগার থেকে মুক্তি পেলেও চিকিৎসার জন্য সম্রাটকে বঙ্গবন্ধু মেডিকেলের ডি ব্লকের সিসিইউতে ভর্তি রাখা হয়েছে। মুক্তির পর হাসপাতাল থেকে তার পাহারায় থাকা কারারক্ষীদের সরিয়ে নেওয়া হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব আলম এসব তথ্য নিশ্চিত করে বলেন, কেন্দ্রীয় কারাগার থেকে কারা কর্মকর্তা জামিনের কাগজ নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সিসিইউতে চিকিৎসাধীন থাকা সম্রাটের কাছে নিয়ম-কানুন মেনে তাকে জামিনে মুক্ত করেন। এসময় তার পাহারায় থাকা কারারক্ষীদের সরিয়ে নেওয়া হয়। বিকেল সাড়ে ৪টার দিকে তাকে জামিনে মুক্ত করা হয়।’

এর আগে ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান সম্রাটের অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলায় জামিন দেন। অর্থাৎ সম্রাট চারটি মামলাতেই জামিন পেয়েছেন। তবে বিদেশ না যাওয়াসহ তিনটি শর্ত মানতে হবে তাকে। অন্য শর্তগুলো হলো- পাসপোর্ট জমা দেওয়া এবং স্বাস্থ্যগত পরীক্ষার প্রতিবেদন আদালতের ধার্য করা আগামী তারিখে জমা দেওয়া।

ক্যাসিনোকাণ্ডে ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করে র‌্যাব। তখন থেকে কারাগারে সাবেক এই যুবলীগ নেতা।