ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৯:৩৫ অপরাহ্ন

রাজশাহীতে এবার মিললো ২১৪ ব্যারেল ভোজ্যতেল

  • আপডেট: Wednesday, May 11, 2022 - 10:03 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে অভিযান চালিয়ে দুটি গুদাম থেকে আরও ২১৪ ব্যারেল ভোজ্যতেল উদ্ধার করা হয়েছে। এর মধ্যে রাজশাহী মহানগরীতে ১১৪ ও জেলার গোদাগাড়ী উপজেলায় ১০০ ব্যারেল তেল পাওয়া গেছে। অবৈধ মজুতের অভিযোগে দুই ব্যবসায়ীকে জরিমানাও করা হয়েছে।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর সাহেববাজার এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা এ অভিযান চালান। অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ।

তিনি জানান, ভোজ্য তেল গুদামে মজুত রেখে তেলের দাম বাড়ানো এবং কৃত্রিম সংকট তৈরির কারণে দেশব্যাপি অভিযান পরিচালনা করছে স্থানীয় প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এরই অংশ হিসেবে বুধবার নগরীর সাহেববাজার আরডিএ মার্কেটের মজিবুর স্টোর নামের একটি প্রতিষ্ঠানের একটি গুদাম থেকে ৪১ ব্যারেলে ৮ হাজার ৩৬৪ লিটার পাম তেল এবং ৭৩ ব্যারেলে ১৪ হাজার ৮৯৪ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। এ সময় অবৈধভাবে ভোজ্য তেল মজুত করার অপরাধে মজিবুর স্টোরের মালিক মজিবুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে রাতে গোদাগাড়ী উপজেলার বিদিরপুরে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জানে আলম। তিনি জানান, অভিযানে মেসার্স মাজদার ট্রেডার্স নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানের গুদামে ১০০ ব্যারেল পাম ও সয়াবিন তেল পাওয়া যায়। প্রতিটি ব্যারেলে ২০৪ লিটার হিসাবে তেলের পরিমাণ ২০ হাজার ৪০০ লিটার।

অবৈধভাবে এসব তেল জব্দ করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মাজদার আলীকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। আর জব্দ করা তেল আগামী ৬ দিনের মধ্যে গোদাগাড়ীর প্রেমতলী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জের উপস্থিতিতে বিক্রির জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগের দুই দিনে রাজশাহীর পুঠিয়া ও বাগমারা উপজেলায় প্রায় এক লাখ ২০ হাজার লিটার ভোজ্যতেল জব্দ করেছে পুলিশ। এ সময় ছয়জনকে গ্রেপ্তারও করা হয়েছে।