ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৩:৫৭ পূর্বাহ্ন

ঈদের চাপ কমলেও পদ্মা পাড়ি দিতে আটকে রয়েছে ৪ শতাধিক যান

  • আপডেট: Tuesday, May 10, 2022 - 1:39 pm

অনলাইন ডেস্ক: দৌলতদিয়া ফেরিঘাটে ঈদ শেষে কর্মস্থলে ফেরা মানুষের চাপ গত কয়েক দিনের তুলনায় কিছুটা কমেছে। তবে মঙ্গলবারও নদী পারের অপেক্ষায় মহাসড়কে আটকা রয়েছে চার শতাধিক বিভিন্ন যানবাহন। গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৯৮৩টি যানবাহন দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়ায় নদী পার করা হয়েছে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি।

মঙ্গলবার ঘাটে দেখা যায়, জিরো পয়েন্ট ঢাকা-খুলনা মহাসড়কের চৌধুরী ওয়াজেদ আলী টেকনিক্যাল কলেজ পর্যন্ত চার কিলোমিটার এলাকাজুড়ে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসের দীর্ঘ সারি রয়েছে। আটকে থাকা যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি।

এদিকে দৌলতদিয়া ঘাটের যানজট নিয়ন্ত্রণে দৌলতদিয়া ঘাট থেকে সাড়ে ১৪ কিলোমিটার দূরে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের ২ কিলোমিটারে পণ্যবাহী ট্রাকের সারি রয়েছে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সূত্র জানায়, গত সোমবার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১০৪১টি পণ্যবাহী ট্রাক, ৭৯০টি যাত্রীবাহী বাস, ৩৩৮১টি প্রাইভেটকার-মাইক্রোবাস ও ৭৭০টি মোটরসাইকেলসহ মোট ৫ হাজার ৯৮৩টি যানবাহন ফেরিতে দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়ায় নদী পার করা হয়েছে। স্বাভাবিক সময়ের চেয়ে এই পরিমাণ প্রায় দেড়গুণ।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন বলেন, গত তিন ধরে ঘাট এলাকায় রাজধানীমুখী যাত্রীদের অতিরিক্ত চাপ ছিল। সোমবার যাত্রী ও যানবাহনের চাপ কিছুটা কম রয়েছে। তিনি বলেন, আশা করছি আজ মঙ্গলবারের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

সোনালী/জেআর