ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ৬:৫০ পূর্বাহ্ন

কাজের মান নিয়ে কোন সমঝোতা নেই: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • আপডেট: Monday, May 9, 2022 - 11:03 pm

বাঘা প্রতিনিধি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম বলেছেন, সরকারি কাজের মান নিয়ে কোন সমঝোতা নেই। সোমবার সকালে বাঘা উপজেলার নদী তীরবর্তী এলাকায় ভাঙ্গন প্রতিরোধে আলাইপুর নদী সংলগ্ন ঈদগাহের সামনে ব্লক নির্মান ও নদী ড্রেজিং প্রকল্প পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশে প্রতি বছর কম-বেশী বন্যা হয়। এই বন্যার সময় নদী তীরবর্তী এলাকায় ভাঙ্গন দেখা দেয়। এতে করে আতঙ্কে রাত কাটান নদী এলাকার মানুষ। আমি তাঁদের কথা ভেবে চারঘাট উপজেলার ইউসুফপুর থেকে বাঘার গোকুলপুর পর্যন্ত ১২ কিলোমিটার ঝুকিপুর্ণ এলাকায় বাঁধ নির্মান প্রকল্প বাস্তবায়নের দাবি রেখে ছিলাম বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর কাছে।

সেই আলোকে গত বছর পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুকসহ কয়েকজন বিভাগীয় প্রকৌশলী সরেজমিন নদী তীরবর্তী এলাকা পরিদর্শন করে ৭২২ কোটি টাকা ব্যয়ে ব্লক স্থাপন ও নদী ড্রেজিং এর জন্য প্রকল্প অনুমোদন করেন। বর্তমানে ১০টি ঠিকাদারি প্রতিষ্ঠান এই কাজ বাস্তবায়ন করছে। আমি তাঁদের উদ্দেশ্যে একটি কথায় বলতে চাই, আপনারা কোন অনিয়ম করবেন না।

মন্ত্রী বলেন, আমাদের দেশে উন্নয়ন কাজের যে বাজেট, তার ৯৭ ভাগ দেশীয় অর্থে সম্পন্ন হয় । এই সফলতা মাননীয় প্রধানমন্ত্রীর। আপনারা তাঁর জন্য দোয়া করবেন। তিনি জীবিত থাকলে, এ দেশের কোন উন্নয়ন কাজ থেমে থাকবে না।

সভায় রাজশাহী পানি উন্নয়ন বোর্ড (পাওবো)এর প্রধান প্রকৌশলী জহিরুল ইসলামসহ উপস্থিত ছিলেন রাজশাহী পানি উন্নয়ন বোর্ড (পাওবো) এর নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম শফিক, বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বাঘা থানা অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন, পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।