ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ১১:৩০ অপরাহ্ন

স্ত্রীর জন্য রেলমন্ত্রী বিব্রত

  • আপডেট: Sunday, May 8, 2022 - 1:00 pm

অনলাইন ডেস্ক: রেলের টিটিইকে বরখাস্তের ঘটনায় নিজ স্ত্রীর কর্মকাণ্ডে বিব্রত বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। রোববার দুপুরে রেলভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আমার স্ত্রী তার আত্মীয়ের সঙ্গে খারাপ ব্যবহার হয়েছে এ ব্যাপারে অভিযোগ করেছে, কিন্তু বরখাস্ত করার কথা স্ত্রী আমাকে বলেননি। আমার স্ত্রী আমাকে না জানিয়ে যেটা করেছে সেটা ঠিক করেননি, এতে আমি বিব্রত।

এসময় আরও রেলমন্ত্রী বলেন, কেন এত দ্রুত সময়ে টিটিইকে বরখাস্ত করা হয়েছে এ জন্য পাকশির ডিসিওকে শোকজ করা হয়েছে। এছাড়া ঘটনা সত্য হলে টিটিইকে পুরস্কৃত করাও হতে পারে। মন্ত্রী এবং তার স্ত্রী ছাড়া কেউ বিনা টিকিটে রেলে চড়ার এখতিয়ার নেই বলেও জানান রেলমন্ত্রী।

এর আগে শনিবার (৭ মে) রেলমন্ত্রী বলেন, বিনা টিকিটের ওই যাত্রীদের সঙ্গে টিকিট কর্মকর্তা বাজে ব্যবহার করেছেন, যে কারণে তাকে শাস্তি দেয়া হয়েছে। ওই যাত্রী মন্ত্রীর আত্মীয় নন বলেও জানান তিনি।

গত বৃহস্পতিবার রাতে (৫ মে) পাবনার ঈশ্বরদী রেল জংশন থেকে টিকিট ছাড়া ট্রেনে ওঠেন রেলপথমন্ত্রীর আত্মীয় পরিচয়দানকারী তিন যাত্রী। টিকিট না কাটলেও তারা রেলের এসি কেবিনের সিট দখল করেন। এতে রেলের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) তাদের জরিমানা করেন। পরে ওই তিন যাত্রী তাদের সঙ্গে অসদাচরণ করা হয়েছে বলে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন।

সেই অভিযোগের ভিত্তিতে টিটিই শফিকুল ইসলামকে বৃহস্পতিবার রাতেই সাময়িক বরখাস্ত করে রেল কর্তৃপক্ষ।

সোনালী/জেআর