ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৯:০৭ অপরাহ্ন

বাঘায় অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে পেট্রোল ও অকটেন

  • আপডেট: Sunday, May 8, 2022 - 9:56 pm

 

বাঘা প্রতিনিধি: বাঘায় অতিরিক্ত দামে পেট্রোল ও অকটেন বিক্রি করা হচ্ছে। চাহিদার চেয়ে আমদানি কম থাকায় দোকানদাররা নিজে নিজেই দাম বাড়িয়ে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার প্রতিটি বাজারে খুচরা ব্যবসায়ীরা অতিরিক্ত দামে বিক্রি করছেন তেল। কোন কোন দোকানদার ৫-১০ টাকা প্রতি লিটারে বেশি নিচ্ছেন। পেট্রোল ও অকটেন ব্যবহারকারীদের অভিযোগ দোকানদাররা তেল লুকিয়ে রেখে নিজে নিজে দাম বাড়িয়ে দিয়েছেন। এতে ব্যবহারকারীরা পড়েছেন বেকায়দায়।

এ বিষয়ে বাঘার স্থানীয় মোটরসাইকেল ব্যবহারকারী লাল মোহাম্মদ লালন নামের এক ব্যক্তি জানান, রোববার সকালে একটি দোকানে গিয়ে এক লিটার পেট্রেরল নিয়ে ১০০ টাকার নোট দিলাম। দোকানদার ৫ টাকা ফেরত দিলেন। কিছু না বলে চলে আসি। আমি পরিচিত বলে ৫ টাকা ফেরত দিলেন। আমার জানামতে অন্যদের কাছে থেকে প্রতি লিটারে আরও টাকা বেশি নিচ্ছেন বলে জানান তিনি।

স্থানীয় ব্যবসায়ী বজলুর রহমান বলেন, আমরা যেখান থেকে পেট্রোল ক্রয় করি, সেখানে দাম বেশি নিচ্ছেন। তবে বেশি দামের কোন রশিদ দিচ্ছেনা। বাধ্য হয়ে বেশি দামে বিক্রি করতে হচ্ছে। প্রতিদিনের চাহিদা অনুযায়ী পেট্রোল কিনে বিক্রি করি। আমার দোকানে কোন পেট্রোল সংরক্ষণে নেই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, পেট্রোলের কোন সঙ্কট নেই। সরকারের নির্ধারিত মূল্যের চেয়ে কোন দোকানদার অতিরিক্ত দাম নিলে ব্যবস্থা নেয়া হবে।