ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৬:৩১ পূর্বাহ্ন

হলে সিনেমা দেখতে দর্শকদের ভীড়

  • আপডেট: Friday, May 6, 2022 - 8:48 pm

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর ঐতিহ্যবাহী তাজ সিনেমা হলে ঈদের দিন মুক্তি পেয়েছে চলচ্চিত্র অভিনেতা শাকিব খানের ছবি ‘বিদ্রোহী’। ঈদের দিন হলে দুপুর সাড়ে ১২টা থেকে ছবি চলছে। দুই বছর পর সিনেমা হলে গিয়ে ছবি উপভোগ করছেন দর্শকরা। ছবি দেখতে উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে।

এই ছবিতে শাকিব খান ছাড়াও অভিনয় করেছেন- শবনম ইয়াসমিন বুবলী, খলনায়ক মিশা সওদাগর, অমিত হাসান, ডনসহ অন্যরা। এর আগে- এক হাজার আসন বিশিষ্ট সিনেমা হলটি চালু করতে ধুয়ে-মুছে পরিস্কার-পরিচ্ছন্ন ও সংস্কার করা হয়েছে। গত দুই বছর পূর্বে হলে সর্বশেষ মুক্তি পাওয়া প্রদর্শিত ছবি ছিল ‘সম্রাট’।

জানা গেছে, জেলার ১১টি উপজেলায় ২২টি সিনেমা হল ছিল। তাজ সিনেমা হল ছাড়া বাকিগুলো বন্ধ এবং অস্তিত্ব বিলিন হয়ে গেছে। তবে করোনাভাইরাসের কারণে গত ২ বছর থেকে তাজ সিনেমা হলে শো চালানো বন্ধ ছিল।

আবারও শাকিব খানের ‘বিদ্রোহী’ ছবি দিয়ে ঈদের দিন বেলা সাড়ে ১২টায় শো চালু হয়েছে। যেখানে টিকিট মুল্য রাখা হয়েছে ব্যালকনী ১০০ টাকা এবং রিয়ারস্টল ৭০ টাকা। জেলায় আশির দশকে শুরু হওয়া সিনেমা হলগুলোতে বিনোদনের জন্য মানুষ হুমড়ি খেয়ে পড়তো। ঈদ-পূজা, পালা-পার্বণে গ্রাম ও শহরের মানুষ সিনেমা হলের সামনে লাইন ধরে দাঁড়াতো, পছন্দের সিনেমার টিকিট কাটতো। নতুন বাংলা ছবি মুক্তি পাওয়ার পর দেখার জন্য মানুষ ছুটে যেত সিনেমা হলে।

পরিবার-পরিজন নিয়ে দল বেঁধে হলে গিয়ে ছবি দেখত। ইন্টারনেটের যুগে ছবি মুক্তি হলেই ছড়িয়ে পড়ছে ইউটিউবসহ বিভিন্ন মাধ্যমে। যেখানে মানুষ ঘরে বসেই বিনোদন করতে পারছে। দর্শকরা ভাল ছবির অভাবে হল থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তবে সিনেমা হলের পরিবেশ, দর্শকনন্দিত ভাল সিনেমা নির্মিত হলে আবার দর্শক সিনেমাহলমুখী হবে বলে আশাবাদী।

জেলার সাপাহার উপজেলার প্রায় ৭০ কিলোমিটার দুর থেকে তাজ সিনেমা হলে বন্ধুকে নিয়ে ছবি দেখতে এসেছেন কাওসার হোসেন। তিনি বলেন, সিনেমা হলে গিয়ে ছবি দেখতে চাই। কিন্তু সিনেমা হলতো আর আগের মতো চলে না। ঈদে শাকিব খানের নতুন ছবি মুক্তি পেয়েছে। হাতে তেমন কাজ নাই। এসময়টা বিনোদনের জন্য দুর থেকে আসছি ছবি দেখতে।

শাকিব প্রেমি মশিউর রহমান বলেন, আমি ছোট থেকেই শাকিব ভক্ত। কয়েকদিন আগে শুনেছি শাকিব খানের বিদ্রোহী ছবি দিয়ে তাজ সিনেমা চালু হবে। সময় করে ঈদের পরদিন বন্ধুরা মিলে ছবি দেখতে আসছি। শুধু আমরা না, অনেকেই আসছে ছবি দেখতে। ভীড় মোটামুটি ভালই। তবে টিকিট মুল্য অনেকটা বেশি মনে হচ্ছে।

তাজ সিনেমা হলের টিকিট বিক্রেতা ভবেশ কুন্ডু বলেন, ঈদের দিন প্রায় ৩২ হাজার টাকার টিকিট বিক্রি হয়েছে। ঈদের দ্বিতীয় দিন বুধবার দুপুর সাড়ে ১২টার শো’তে ছয় হাজার টাকার টিকিট বিক্রি হয়েছে। তবে টিকিট বিক্রি কম হচ্ছে। মানুষ এখনো হলমুখি হচ্ছে না। ভাল ছবি হলে দর্শকরা আবারও হলমুখি হবে।

তাজ সিনেমা হলের ম্যানেজার রিপন কুমার কুন্ডু বলেন, ঈদের দিন দুপুর সাড়ে ১২টা থেকে শো চালু হয়েছে। দিনে চারটি শো চলছে। দুপুর সাড়ে ১২টা, দুপুর সাড়ে ৩টা ও সন্ধ্যা সাড়ে ৬টা এবং রাত সাড়ে ৯টা। করোনা ভাইরাসের কারণে গত দুই বছর থেকে এক হাজার আসন বিশিষ্ট হলটি বন্ধ ছিল। ঈদে ‘বিদ্রোহী’ সিনেমা দিয়ে আবারও হলটি চালু হয়েছে। তবে হলের অধিকাংশ আসন ফাঁকা থাকছে।