ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ৫:২৭ পূর্বাহ্ন

চাঁপাই ও নিয়ামতপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

  • আপডেট: Friday, May 6, 2022 - 8:34 pm

সোনালী ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জ ও নিয়ামতপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত ও ছয়জন আহত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো জানায়, চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার পৃথক সড়ক দূর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। নিহতরা হলেন, জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের রাধানগর বাবলাবানা গ্রামের আব্দুর রশিদ (৫৮) ও রাজশাহী জেলার পুঠিয়া থানার তাহেরপুর গ্রামের রায়হানের মেয়ে সামিয়া সিফা (৫)।

চাঁপাইনবাবগঞ্জ থানার ওসি মোজাফ্ফর হোসেন জানান, সকাল ১০টার দিকে সদর উপজেলার আমনুরা বালিকাপাড়া মোড় এলাকায় রাস্তা পারাপারের সময় অটোরিকশার ধাক্কায় ৫ বছরের একটি শিশু সামিয়া সিফা গুরুতর আহত হয়। তাকে স্থানীয়রা উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

অন্যদিকে, শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জুবায়ের আহম্মেদ জানান, দুপুর পৌনে ১ টার সময় অটোরিকশায় করে নিজ বাড়ী থেকে খাসেরহাট যাবার সময় বিপরীত দিকের একটি মটরসাইকেলের ধাক্কায় অটোযাত্রী আব্দুর রশিদ রাস্তায় ছিটকে পড়ে ঘটনাস্থলেই মারা যায়।

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি জানায়, নওগাঁর নিয়ামতপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে ১৩ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় চারজন রয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে। এরা হলেন উপজেলার তেঘরিয়া গ্রামের মৃত আকবর আলীর ছেলে সাইফুল্লাহ খালিদ(৪৫) ও তার বড় ভাই বুলবুলের মেয়ে কাবেরী (১৮), আল হেলালের মেয়ে তহুরা (২০), সিনোড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে সজীব (২০) ও সিনোড়া গ্রামের তহিদুল ইসলামের ছেলে হৃদয় (১৮)।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের রুপনারায়নপুর মোড়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। পরে স্থানীয়রা ছুটে এসে উদ্ধার করে তাদের প্রথমে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

অপর ঘটনায় ওই দিন সন্ধ্যার পর রুপনারায়নপুর মোড়ে বিপরীতমূখী দুটি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে আরো চার আরোহী আহত হয়। এছাড়াও পরদিন উপজেলার শ্রীমন্তপুর ইউনিয়নের তেনাপীর মোড় সংলগ্ন এলাকায় মোটরসাইকেল ও অটোভ্যানের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী আকাশ (২৮) ও রুবেল (২৩) নামের দুজন গুরুতর আহত হন। প্রথমে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে আশংকাজনক হওয়ায় তাদেরকেও রাজশাহী মেডিকেলে প্রেরণ করা হয়। এদিকে, ছাতড়া ও তালতলীর (ঘুঘুডাঙ্গা) রাস্তায় পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় আরও ৬জন আহত হন। বামইন বাজারে মোটরসাইকেল- অটো ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ৩জন ও ভ্যানচালকসহ আরও ২জন এবং ছাতড়ার পশ্চিম মোড়ে ভুটভুটি থেকে পড়ে আরো ১জন আহত হন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জয়ন্ত প্রামাণিক জানান, মঙ্গলবার সন্ধ্যার ঘটনায় ৫ জনের মধ্যে ৪ জনের অবস্থা খুবই গুরুতর এবং ওইদিন বিকেলের দূর্ঘটনায় আহত দুজনের অবস্থাও গুরুতর হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেলে স্থানান্তর করা হয়েছে।