ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৬:০২ অপরাহ্ন

শ্রীলঙ্কাকে ২০ কোটি টাকার ওষুধ সহায়তা বাংলাদেশের

  • আপডেট: Thursday, May 5, 2022 - 7:55 pm

 

অনলাইন ডেস্ক: শ্রীলঙ্কাকে ২০ কোটি টাকা মূল্যের ওষুধ সহায়তা দিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশের পক্ষ হতে ঢাকায় নিযুক্ত শ্রীলঙ্কার হাইকমিশনার প্রফেসর সুদর্শন সেনেভিরত্নকে এসব ওষুধ সামগ্রী উপহার দেয়া হয়।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক, বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি নাজমুল হাসান পাপন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনসহ পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনার ভিত্তিতে বাংলাদেশ সরকার ১০ কোটি টাকার এবং বাংলাদেশ ওষুধ উৎপাদক সমিতি ১০ কোটি টাকার ওষুধ সহায়তা দিয়েছে।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বন্ধু ও ঘনিষ্ঠ প্রতিবেশী হিসেবে শ্রীলঙ্কার সংকটের সময় পাশে দাঁড়ানোটা আমাদের জন্য সম্মানের বিষয়। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে শ্রীলঙ্কার জনগণের জন্য এই ওষুধ সহায়তা দিতে পেরে আমরা আনন্দিত।

স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেন, প্রতিবেশী দেশ হিসেবে প্রধানমন্ত্রীর নির্দেশনায় শ্রীলঙ্কার পাশে আমরা দাঁড়িয়েছি। বাংলাদেশ সবসময় প্রতিবেশী দেশের পাশে থেকেছে।আগামীতেও থাকবে।

এ সময় শ্রীলঙ্কার হাইকমিশনার প্রফেসর সুদর্শন সেনেভিরত্নে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠিন সময়ে শ্রীলঙ্কার পাশে দাঁড়িয়েছেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।’