ঢাকা | এপ্রিল ১৮, ২০২৪ - ৩:১৬ পূর্বাহ্ন

রাজশাহী জেলা পরিষদের ওয়ার্ড কমছে

  • আপডেট: Thursday, May 5, 2022 - 9:56 pm

 

স্টাফ রিপোর্টার: স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা অনুযায়ী রাজশাহী জেলা পরিষদের নতুন সীমানা প্রাথমিকভাবে নির্ধারণ করা হয়েছে। নতুন সীমানা অনুযায়ী সাধারণ ওয়ার্ড কমে যাচ্ছে ছয়টি। আর সংরক্ষিত নারী আসনের ওয়ার্ড কমছে দুটি।

সীমা নির্ধারণ কর্মকর্তা ও রাজশাহীর জেলা প্রশাসক আবদুল জলিল বৃহস্পতিবার জেলা পরিষদের নতুন ওয়ার্ডগুলোর প্রাথমিক তালিকা প্রকাশ করেছেন। এতে জেলা পরিষদের সাধারণ ওয়ার্ড হিসেবে নয়টি ও সংরক্ষিত ওয়ার্ড করা হয়েছে তিনটি।

আগে রাজশাহী জেলা পরিষদের সাধারণ ওয়ার্ড ছিল ১৫টি। এ ছাড়া পাঁচটি সংরক্ষিত ওয়ার্ড ছিল। এবার রাজশাহী জেলার ৯ উপজেলাকে ৯টি সাধারণ ওয়ার্ডে ভাগ করা হচ্ছে। ১ থেকে ৯ নম্বর ওয়ার্ডের ক্রমিক হলো- গোদাগাড়ী, তানোর, পবা, মোহনপুর, দুর্গাপুর, বাগমারা, পুঠিয়া, চারঘাট ও বাঘা। আর সংরক্ষিত ওয়ার্ডের ক্ষেত্রে গোদাগাড়ী, পবা ও তানোর উপজেলা নিয়ে সংরক্ষিত-১, মোহনপুর, দুর্গাপুর ও বাগমারা উপজেলা নিয়ে সংরক্ষিত-২ এবং পুঠিয়া, চারঘাট ও বাঘা উপজেলা নিয়ে সংরক্ষিত ওয়ার্ড-৩ করার প্রাথমিক পরিকল্পনা করা হয়েছে।

রাজশাহীর জেলা প্রশাসক ও সীমা নির্র্ধারণ কর্মকর্তা আবদুল জলিল জানান, জেলা পরিষদের ওয়ার্ডের প্রাথমিক এই সীমা নির্ধারণ নিয়ে কারো কোন আপত্তি বা পরামর্শ থাকলে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে লিখিতভাবে তাকে জানাতে হবে। তাহলে সেটি বিবেচনায় করে দেখা হবে। তা না হলে প্রাথমিক এই সীমানাই চূড়ান্ত করা হবে।