ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৬:২১ অপরাহ্ন

দুর্বৃত্তের বিষে মরল ১৫ লাখ টাকার মাছ

  • আপডেট: Thursday, May 5, 2022 - 10:09 pm

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুরে ঈদুল ফিতরের (চাঁদ) রাতে দুর্বৃত্তরা এক মৎস্যচাষির পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ উঠছে। এ ঘটনায় মৎস্যচাষির ১৫ লাখ টাকার মাছ নিধন হয়েছে।

গত সোমবার রাতে দুর্গাপুর উপজেলার পানানগর ইউনিয়নের খাসখামার গোপিনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুর্গাপুর থানায় অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী মৎস্যচাষি। থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

অভিযোগে জানা যায়, গোপিনাথপুর গ্রামে মৎস্যচাষি এনামুল হক ৫ বিঘা আয়তনের একটি পুকুর লিজ নিয়ে মাছ করেন। গত সোমবার ঈদুল ফিতরের (চাঁদ) রাত অনুমান ২টার দিকে কেবা কারা ওই পুকুরে বিষ প্রয়োগ করে। বিষ ক্রিয়ায় পুকুরে ৩৫ থেকে ৪০মন মাছ মরে যায়। এতে ওই মৎস্য ব্যবসায়ীর প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ভুক্তভোগী পুকুর মালিক এনামুল হক জানায়, ঈদের দিন দেশের সব আড়তগুলো বন্ধ থাকে। এই সুযোগে আমাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করতে কে বা কারা ঈদের রাতে পুকুরে বিষ প্রয়োগ করে। যাতে ওই মাছগুলো আমি বাজার জাত করতে না পারি। তিনি বলেন, গত ৫ মাস আগে বিভিন্ন প্রজাতির প্রায় ৩ লাখ টাকার পোনা পুকুরে ছাড়া হয়েছিল। মাছ গুলো বাজার জাত করার সময় হয়ে এসেছিল। হঠাৎ কে বা কারা শত্রুতা করে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেললো। ঈদের দিন হওয়ায় মাছগুলো বাজারজাত করাও গেলো না। সব মিলে ১৫ লাখ টাকার মাছ বিক্রি হতো।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নাজমুল হক বলেন, ভুক্তভোগী মাছচাষি লিখিত অভিযোগ দিয়েছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেন জানায় ওসি।