ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ১০:৪০ অপরাহ্ন

রাজশাহীতে দুর্ধর্ষ ছিনতাই চক্রের হোতা ইয়াসির গ্রেফতার

  • আপডেট: Sunday, May 1, 2022 - 4:19 pm

অনলাইন ডেস্ক: মোটরসাইকেলে করে নগরীতে দীর্ঘদিন ধরে ছিনতাই করে আসছিলেন ইয়াসির আরাফাত। এর আগেও তিনি গ্রেফতার হয়েছিলেন। কিছুদিন বিরতি দিয়ে আবারও নামেন ছিনতাইয়ে। অবশেষে সিটি টিভির ফুটেজ ও প্রত্যক্ষদর্শীদের দেওয়া বর্ণনায় আবারও পুলিশ গ্রেফতার করেছে দুর্ধর্ষ ছিনতাই চক্রের হোতা ইয়াসির আরাফাতকে।

সে নগরীর রাজপাড়া থানা এলাকার অধ্যাপক রাইহানুল ইসলামের ছেলে। তার দেওয়া তথ্য মতে, শনিবার রাতে নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশ মিম ও শাওন নামে তার আরও দুই সহযোগীকে গ্রেফতার করেছে।

বোয়ালিয়া থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা শহীদুল্লাহ কায়সার জানান, নগরীর ষষ্টীতলা এলাকার মো. টিটু ২৭ এপ্রিল থানায় অভিযোগ করেন, তার মেয়ে সৈয়দা তাসনীন তামান্না মিষ্টি বাড়ি থেকে বের হয়ে ষষ্টীতলা মোড়ে পৌঁছালে একটি কালো রঙের মোটরসাইকেল পেছন থেকে এসে তার হাতে থাকা ভ্যানিটি ব্যাগ ছিনতাই করে পালিয়ে যায়। ব্যাগে নগদ টাকা ও মোবাইল ফোন ছিল। মামলা থানায় হওয়ার পর পুলিশ তদন্তে নামে।

তদন্ত কর্মকর্তা জানান, ওই এলাকার সিসি টিভির ফুটেজ দেখে ইয়াসির আরাফাতকে শনাক্ত করা হয়। এরপর মহিলা কলেজের পাশ থেকে তাকে গ্রেফতার করা হয়। তাকে বাদী ও প্রত্যক্ষদর্শীরা চিনতে পারেন। ইয়াসির আরাফাতের দেওয়া তথ্যের ভিত্তিতে পরবর্তীতে শনিবার অভিযান চালিয়ে মিম ও শাওনকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, ইয়াসির আরাফাতের নেতৃত্বে একটি গ্রুপ দীর্ঘদিন ধরে বাইক নিয়ে নগরীতে ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছিল। বাইক নিয়ে ছিনতাই চক্রের মূল হোতা সে বলে পুলিশ নিশ্চিত হয়েছে।

সোনালী/জেআর