ঢাকা | এপ্রিল ২৪, ২০২৪ - ৩:১৭ পূর্বাহ্ন

রাসিকের বর্জ্য ব্যবস্থানায় যুক্ত হলো আরেকটি এসটিএস

  • আপডেট: Saturday, April 30, 2022 - 11:01 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে আধুনিকায়ন হচ্ছে নগরীর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম। এরই অংশ হিসেবে নগরীতে আরও একটি সেকেন্ডারী ট্রান্সফার স্টেশন (এসটিএস) চালু করা হয়েছে। শনিবার দুপুরে শহরের রেলওয়ে কলোনী এলাকায় নতুন এই এসটিএসটির উদ্বোধন করা হয়।

এ নিয়ে রাসিকের এসটিএসের সংখ্যা হলো ১০টি। এসটিএস এর কারণে বাইরে খোলা স্থানে বর্জ্য থাকবে না। ফলে পরিস্কার-পরিচ্ছন্নতা ও বর্জ্য ব্যবস্থাপনার আরো উন্নয়ন হবে। নতুন এসটিএসটির উদ্বোধনকালে রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু বলেন, পর্যায়ক্রমে নগরীর প্রতিটি ওয়ার্ডে একটি করে এসটিএস নির্মাণ করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন রাসিকের ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন এবং রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার। অনুষ্ঠানে বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ও ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান কামরু, আকতারুজ্জামান কোয়েল, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন, উপ-সহকারী প্রকৌশলী মীর শাহরিয়ার সুলতান পরাগ, পরিচ্ছন্ন কর্মকর্তা (মনিটরিং) সাজ্জাদ আলী ও জুবায়ের হোসেন মুন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাসিকের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু।