ঢাকা | এপ্রিল ১৮, ২০২৪ - ৪:৩৪ পূর্বাহ্ন

দীর্ঘ ২৭ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

  • আপডেট: Saturday, April 30, 2022 - 10:39 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর তানোর থানা পুলিশ দীর্ঘ ২৭ বছর ধরে আত্মগোপনে থাকা যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে। স্ত্রীকে হত্যার দায়ে ১৯৯৫ সালের ২৭ মে রাজশাহীর একটি আদালত নজরুল ইসলাম নামের এই ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছিলেন আদালত। নজরুল তানোরের ছাঐড় গ্রামের মৃত ভন্ডু মণ্ডলের ছেলে।

শনিবার তানোর থানা পুলিশের একটি দল চাঁপাইনবাবঞ্জের সুন্দরপুর ইউনিয়নের প্রত্যন্ত গ্রাম থেকে নজরুলকে গ্রেপ্তার করে। নজরুল ওই এলাকায় দ্বিতীয় বিয়ে করে সংসার পেতেছিলেন। তবে ওই এলাকাতেও তিনি থাকতেন। ঢাকায় শ্রমিকের কাজ করতেন। মাঝে মাঝে গ্রামে যেতেন। এবার ঈদ করতে বাড়ি এসে পুলিশের কাছে ধরা পড়লেন তিনি।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান মিয়া জানান, স্ত্রীকে হত্যার অভিযোগ ওঠার পর থেকেই নিরুদ্দেশ ছিলেন নজরুল। তার অনুপস্থিতিতেই আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার অর্থ অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড। এতদিন পুলিশ তার কোন নাগাল পায়নি।

চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুরে গিয়ে নজরুল বসবাস করতে শুরু করেন। তিনি আবদুল আজিজ নামে পরিচিত হয়ে ওঠেন। দ্বিতীয় বিয়ে করে সেখানকার স্থায়ী বাসিন্দা হয়ে যান। আবদুল আজিজ নামে চাঁপাইনবাবগঞ্জের ঠিকানায় তিনি জাতীয় পরিচয়পত্রও তৈরি করেন। শেষমেশ তিনি পুলিশের হাতে ধরা পড়েছেন। শনিবারই তাকে কারাগারে পাঠানো হয়েছে।