ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ২:১৪ পূর্বাহ্ন

ছিনতাই নাটক করে ধরা তিন বন্ধু

  • আপডেট: Friday, April 29, 2022 - 10:10 pm

স্টাফ রিপোর্টার: বন্ধুদের ডেকে তিন লাখ ১৬ হাজার টাকা আর দুটি মোবাইল ফোন দিয়ে দিয়েছিলেন নগদ ডিস্ট্রিবিউশন সেলস অফিসার মোহাম্মদ জাহিদ হাসান (২৭)। পরে নিজেই ছুরি দিয়ে নিজের হাত কেটে প্রচার চালিয়েছিলেন ছিনতাইয়ের। পুলিশের তদন্তে ঘটনার রহস্য উদঘাটন করা হয়েছে। পুলিশ জাহিদসহ তিনজনকে গ্রেপ্তারও করেছে।

গ্রেপ্তার জাহিদের বাড়ি রাজশাহীর বেলপুকুর থানার আগলা গ্রামে। অন্য দুজন হলেন তার বন্ধু বেলপুকুরের মোল্লা জামিরা গ্রামের আবু বাক্কার (৩৩) ও চারঘাটের হলিদাগাছি গ্রামের জাফর হোসেন (২৫)। জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নগদের সেলস অফিসার জাহিদ ৭-৮ মাস ধরে প্রতিষ্ঠানটিতে কর্মরত। ইতোমধ্যে নগদের লেনদেনের প্রায় দুই লাখ টাকা ব্যক্তিগত কাজে খরচ করে ফেলেছেন তিনি। এছাড়া অনেকেই তার কাছে পাওনার টাকা পাবেন। তিনি নেশায়ও আসক্ত। তাই অর্থ আত্মসাৎ করতে দুই বন্ধুকে নিয়ে ছিনতাইয়ের নাটক সাজিয়েছিলেন তিনি।

ঘটনার দিন গত ২৪ এপ্রিল দুপুর দেড়টার দিকে দুর্গাপুর উপজেলার জয়নগর ইউনিয়নের জয়নগর থেকে ভাগলপাড়া যাওয়ার ফাঁকা রাস্তায় সহযোগী দুই বন্ধুকে ডেকে নেন জাহিদ। তাদের একটা ব্যাগে থাকা নগদ লেনদেনের টাকা ও দুইটি মোবাইল তাদের দিয়ে দেন। এরপর নিজের কাছে থাকা একটি চাকু দিয়ে নিজের ডান হাত হালকাভাবে কেটে দেন। কিছুসময় পর অপর একজনের মোবাইল থেকে তার প্রতিষ্ঠানের সিনিয়র কর্মকর্তাকে ফোন দিয়ে জানান, ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে তার কাছে থাকা নগদের লেনদেনের তিন লাখ ১৬ হাজার টাকা ও দুইটি মোবাইল ছিনতাই করে নিয়ে গেছে।

এছাড়া ছিনতাই এর ঘটনাকে আরো বিশ্বাসযোগ্য করার জন্য দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নেন। এ ঘটনায় দুর্গাপুর থানায় মামলা হয়। তবে পুলিশ তদন্ত করে ঘটনার রহস্য উদঘাটন করে তিনজনকে গ্রেপ্তার করেছে। শুক্রবার তাদের আদালতের মাধ্যমে কারাগারেও পাঠানো হয়েছে।