ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১:০৪ অপরাহ্ন

বগুড়ায় ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটক ৫

  • আপডেট: Monday, April 25, 2022 - 3:19 pm

অনলাইন ডেস্ক: বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। সোমবার (২৫ এপ্রিল) দুপুরে বগুড়া জেলা পুলিশের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটকরা হলেন- জয়পুরহাট জেলার জিতারপুর এলাকার মো. ওয়াজেদ আলীর ছেলে জিহাদ হোসেন (১৯), শহিদুল ইসলামের ছেলে মাশরাফি হোসেন ওরফে মুরাদ (১৯), উত্তর পেচুলিয়া এলাকার রফিকুল ইসলামের ছেলে কাওছার হোসেন (২০), ইছুয়া খাত্তাব এলাকার শাহাদত হোসেনের ছেলে সোহেল রানা ওরফে বাবু (২১) ও নওগাঁ জেলার ধামরইহাট এলাকার মৃত মোকছেদ আলীর ছেলে আলিফ হোসেন (২৩)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার (২৪ এপ্রিল) দিনগত রাত ২টার দিকে দুপচাঁচিয়া থানার একটি টহল দল উপজেলার জিয়ানগর ইউনিয়ন পরিষদের উত্তর পাশে বড়িয়া ব্রিজের নিচে দুপচাঁচিয়া থেকে আক্কেলপুরগামী রাস্তায় ৮ থেকে ১০ জন সন্দেহভাজন লোককে দেখতে পায়।

পরে সেখানে পৌঁছানোর পর তারা পালানোর চেষ্টা করলে পাঁচজনকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি রামদা, দুটি বার্মিজ চাকু, তিনটি মানকি টুপি, একটি হাসুয়া, একটি সাবল, দুটি রশি, দুটি লোহার রড ও একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়। এছাড়া ডাকাতির প্রস্তুতির কাজে ব্যবহৃত পিকআপ ভ্যানটিও জব্দ করেছে পুলিশ। তবে ডাকাত দলের বাকি চার থেকে পাঁচ সদস্য ফাঁকা মাঠে পালিয়ে যায়।

দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, আটকদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা নিয়ে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। পাশাপাশি তাদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ড আবেদন করা হবে।

সোনালী/জেআর