ঢাকা | মে ৪, ২০২৪ - ৮:০৫ অপরাহ্ন

রাজশাহী নিউ মার্কেটে খুনের ঘটনায় প্রধান আসামি গ্রেফতার

  • আপডেট: Sunday, April 24, 2022 - 3:00 pm

অনলাইন ডেস্ক: রাজশাহী নিউ মার্কেটের ফুটপাত দখল ও দোকান বসানোকে কেন্দ্র করে খুনের ঘটনায় প্রধান আসামি আরিফ সরকার রাব্বিকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ।

তিনি মহানগরীর এয়ারপোর্ট থানার বায়া বিষ্ণুর মোড়ের সেলিম সরকারের ছেলে।

বর্তমানে তিনি চন্দ্রিমা থানার আসাম কলোনির রবের মোড় এলাকায় বসবাস করেন।

রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজাহারুল ইসলাম বলেন, ওই খুনের ঘটনার পর সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় তথ্য প্রযুক্তি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করে আসামিদের গ্রেফতারে অভিযান নামে পুলিশ। পরে ২৩ এপ্রিল বিকেলে দিনাজপুর জেলার পাবর্তীপুর এলাকায় অভিযান পরিচালনা করে রাব্বিকে গ্রেফতার করা হয়। আরিফের নামে মামলা হওয়ার পর থেকে তিনি পলাতক ছিলেন।

খুনের ঘটনার সঙ্গে জড়িত অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান ওসি মাজাহারুল।

এর আগে মহানগরীর ষষ্ঠিতলা এলাকার রিয়াজ নিউমার্কেট ১নং গেইটের উত্তর পাশে ফুটপাতে দোকান বসিয়ে দীর্ঘদিন ধরে জুতা ও সেন্ডেলের ব্যবসা করে আসছিলেন। তার দোকানের পাশে ফাঁকা জায়গা দখলকে কেন্দ্র করে গত ২১ মার্চ রাতে ৮ থেকে ৯ জন যুবক পূর্ব পরিকল্পিতভাবে রিয়াজ ও তার ছোট ভাই রিংকুর ওপর হামলা চালায়।

তারা জিআই পাইপ, হাতুড়ি দিয়ে মারধর করে এবং ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে রিয়াজ ও তার ছোট ভাই রিংকুকে জখম করে। এ সময় তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে রিয়াজ ও রিংকুকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রিয়াজের মৃত্যু হয়। এ ঘটনায় রিয়াজের বাবা মধু শেখ বাদী হয় থানার মামলা করেন।

সোনালী/জগদীশ রবিদাস