ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ৮:১৩ অপরাহ্ন

সাফারি পার্ক: সিংহের কামড়ে আহত সিংহী অবশেষে মারা গেল

  • আপডেট: Friday, April 22, 2022 - 3:35 pm

অনলাইন ডেস্ক: একাধিক মেডিক্যাল বোর্ড গঠন করে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে চিকিৎসাসেবা প্রদানের পরও বাঁচানো যায়নি কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ১৩ বছরের স্ত্রী সিংহ নদীকে। পুরুষ সিংহ সম্রাটের কামড়ে গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন থাকাবস্থায় শেষ পর্যন্ত মারা গেল সিংহী নদী।

শুক্রবার (২২ এপ্রিল) ভোর ছয়টার দিকে পার্কের বেষ্টনীতে সিংহী নদী মারা যায়। এ ঘটনায় পার্কের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক মো. মাজহারুল ইসলাম চকরিয়া থানায় একটি সাধারণ ডায়েরি রুজু করেছেন।

এর আগে ১৯ ফেব্রুয়ারি বেষ্টনীতে পুরুষ সিংহ সম্রাট কামড় দেয় স্ত্রী সিংহ নদীকে। এতে নদীর গলায় বেশ চোট লাগে। এরপর থেকে অনবরত ক্ষতস্থান দিয়ে পানি ঝরতে থাকে নদীর। এই অবস্থায় নদীর চিকিৎসায় দুটি মেডিক্যাল বোর্ড গঠনসহ বিশেষজ্ঞ একাধিক ডাক্তারের তত্ত্বাবধানে চিকিৎসাসেবা দেওয়া হলেও বাঁচানো যায়নি নদীকে।

পার্কের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক মাজহারুল ইসলাম বলেন, ‘বেষ্টনীতে কামড়াকামড়িতে লিপ্ত হয় পুরুষ সিংহ সম্রাট ও স্ত্রী সিংহ নদী। এতে সম্রাটের কামড়ে নদীর গলায় বেশ চোট লাগে। এর পর থেকে নদীর চিকিৎসা চলছিল। কিন্তু নদী ভোর ৬টার দিকে মারা যায়।’

সোনালী/জেআর