ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৬:০৩ পূর্বাহ্ন

শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ: ৩ মামলায় আসামি ৭০০

  • আপডেট: Thursday, April 21, 2022 - 12:45 pm

অনলাইন ডেস্ক: রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। তিন মামলায় অজ্ঞাতপরিচয় ৭০০ জনকে আসামি করা হয়। নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স. ম. কাইয়ুম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর মধ্যে সংঘর্ষের মধ্যে পড়ে নিহত ডেলিভারিম্যান নাহিদ মিয়ার চাচা মো. সাঈদ হত্যার অভিযোগ একটি মামলাটি দায়ের করেছেন। অপরদিকে জ্বালাওপোড়াও, পুলিশের কাজের বাধা দেওয়ার অভিযোগ দুটি মামলা করেছেন নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান ও পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির।

প্রসঙ্গত, সোমবার রাতে সংঘাতের পর মঙ্গলবার সকাল থেকে ফের সংঘর্ষে জড়ায় নিউমার্কেটের দোকান কর্মচারী এবং শিক্ষার্থীরা। দোকান মালিকরা জানান, দুই দোকানের কর্মীদের বচসা থেকে এক পক্ষ ঢাকা কলেজ ছাত্রাবাস থেকে ছাত্রলীগের কয়েক কর্মীকে ডেকে নেয়।

তারা গিয়ে মারধরের শিকার হওয়ার পর ছাত্রাবাসে ফিরে আরও শিক্ষার্থীদের নিয়ে ভোররাতে নিউ মার্কেটে হামলা চালাতে গেলে বাঁধে সংঘর্ষ। মঙ্গলবার চলা এই সংঘর্ষে অর্ধ শত ব্যক্তি আহত হয়, নিহত হন এক পথচারী। নাহিদ হাসান নামে ওই তরুণকে কুপিয়ে হত্যা করা হয়।

এছাড়া ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীর মধ্যে সংঘর্ষের ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পরিচর্যাকেন্দ্রেতে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর ৪টা ৪০ মিনিটে মোরসালিন (২৪) নামের এক দোকান কর্মচারীর মৃত্যু হয়েছে।

সোনালী/জেআর