ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ৪:২৬ অপরাহ্ন

জনরোষের মুখে বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ালেন অক্ষয়, চাইলেন ক্ষমাও

  • আপডেট: Thursday, April 21, 2022 - 2:33 pm

অনলাইন ডেস্ক: তামাক সংস্থার পণ্যের বিজ্ঞাপন করার জন্য জনসাধারণের কাছে ক্ষমা চাইলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। বিজ্ঞাপন করা নিয়ে জনরোষের মুখে পড়ে অক্ষয় জানান, তিনি আর ওই তামাকজাত পণ্যের বিজ্ঞাপনে থাকবেন না। পাশাপাশি তিনি ওই সংস্থার কাছে থেকে বিজ্ঞাপনের জন্য পারিশ্রমিক বাবদ যে অর্থ নিয়েছেন, তা-ও কোনও সমাজকল্যাণমূলক কাজে দিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। বুধবার রাতে নেটমাধ্যমে একটি পোস্টে এ কথা জানান অক্ষয়।

জনসাধারণের কাছে ক্ষমা চেয়ে বার্তায় অক্ষয় বলেন, “আমি আন্তরিকভাবে দুঃখিত। আমি আমার সকল ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীদের কাছে ক্ষমাপ্রার্থী। গত কয়েক দিন ধরেই আপনাদের প্রতিক্রিয়া আমাকে ভীষণভাবে প্রভাবিত করেছে। যদিও আমি সরাসরি তামাককে সমর্থন করিনি এবং করব না। আমি এই সংস্থার এলাচের বিজ্ঞাপন করেছি। তবে আমি আপনাদের অনুভূতিকে সম্মান করি। তাই এই বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমি এই সংস্থার কাছে থেকে নেওয়া অর্থও সমাজকল্যাণমূলক কাজে দিয়ে দিব। বাধ্যতামূলক আইনি চুক্তির কারণে নির্দিষ্ট সময়কাল পর্যন্ত এই বিজ্ঞাপনের প্রচার চালিয়ে যেতে পারে ওই সংস্থা। তবে আমি ভবিষ্যতে অত্যন্ত সচেতন থাকার প্রতিশ্রুতি দিচ্ছি। বিনিময়ে আমি চিরকাল আপনাদের ভালবাসা এবং শুভেচ্ছা চাইব।”

প্রসঙ্গত, অনেক দিন ধরেই তামাকজাত এই সংস্থার পণ্যের বিজ্ঞাপনের মুখ ছিলেন অভিনেতা অজয় দেবগান। গত বছর অজয়ের সঙ্গে বিজ্ঞাপনের মুখ হিসেবে যোগ দেন শাহরুখ খান। তবে এই সংস্থার বিজ্ঞাপনের মুখ হিসেবে নতুন সংযোজন ছিলেন অক্ষয়। কিন্তু তার এই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি ভক্তকুল। অক্ষয় শরীরচর্চা এবং স্বাস্থ্যের বিষয়ে কথা বলেও কী করে একটি তামাক সংস্থার বিজ্ঞাপনের মডেল হতে রাজি হলেন? তাহলে কি অর্থই সব? এমন সব প্রশ্নের মুখেও পড়তে হয় অক্ষয়কে। এমনকি কেউ কেউ তাকে ‘ভণ্ড’ বলেও উল্লেখ করেন। তাই জনরোষের মুখে পড়েই শেষমেশ এই সংস্থার বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন বলিউড তারকা। সূত্র: জিনিউজ

সোনালী/জেআর