ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ১১:২৫ পূর্বাহ্ন

ভোক্তা অধিকারের অভিযানে ২৫ হাজার টাকা জরিমানা আদায়

  • আপডেট: Wednesday, April 20, 2022 - 8:37 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বাজার মনিটরিং কার্যক্রম চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় ছয়টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় ও জেলা কার্যালয় বুধবার এসব অভিযান চালায়।

সংস্থাটি জানায়, মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য না থাকা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি এবং মজুতের অপরাধে অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী আলাদা দুটি ধারায় নগরীর উপশহর এলাকার ‘প্রত্যাশী স্টোর’কে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

অন্যদিকে সহকারী পরিচালক হাসান-আল-মারুফ তেরখাদিয়া এলাকার ‘বর্ষা ভ্যারাইটি স্টোর’কে মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য না থাকার অপরাধে দুই হাজার টাকা ও ‘বিসমিল্লাহ রেশন স্টোর’কে সেবা গ্রহীতার জীবন ও নিরাপত্তা বিপন্নকারি কাজ করার অপরাধে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

এ ছাড়া তরমুজের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) ওসমান গনী উপশহর নিউমার্কেট এলাকায় ‘রুমান ফল ভান্ডার’কে পাঁচ হাজার টাকা ও ‘আইনুদ্দিন ফল ভান্ডার’কে দুই হাজার টাকা জরিমানা করেন।

অন্যদিকে রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী জেলার মোহনপুর উপজেলার কেশরহাট বাজারে অভিযান চালান। বিদেশী কসমেটিক্সে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় তিনি ‘মাহবুব কসমেটিক্স’কে তিন হাজার টাকা, ‘আলম ষ্টোর’কে দুই হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ‘হারুন ষ্টোর’কে এক হাজার টাকা জরিমানা করেন।