ঢাকা | সেপ্টেম্বর ৮, ২০২৪ - ৫:৪৭ পূর্বাহ্ন

বিয়ের জন্য চাপ দেওয়ায় হোটেলে বালিশচাপা দিয়ে জয়নবকে খুন

  • আপডেট: Tuesday, April 19, 2022 - 10:34 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীর লক্ষ্মীপুর মোড়ের হোটেল ‘ড্রীম হ্যাভেন’ এ গত রোববার বালিশচাপা দিয়ে হত্যা করা হয় নাটোর সদর উপজেলার নারায়নপুর গ্রামের বাসিন্দা জয়নব বেগমকে (৪০)। বিয়ের জন্য চাপ দেওয়ায় প্রেমিক মিঠুন আলীর (২৮) হাতে খুন হয়েছেন তিনি।

মিঠুনককে গ্রেপ্তারের পর পুলিশ এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করেছে। সোমবার দিবাগত রাতে নাটোর সদর উপজেলার আগদিয়া গ্রামের নিজ বাড়ি থেকে মিঠুনকে গ্রেপ্তার করা হয়। অভিযানে নেতৃত্ব দেন নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম।

পরে এ নিয়ে মঙ্গলবার দুপুরে রাজশাহী নগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক তার কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন। এ সময় তিনি জানান, জয়নব বেগমের চার সন্তান আছে। তবে স্বামী নেই। মিঠুনেরও স্ত্রী-সন্তান আছে। জয়নবের চেয়ে মিঠুন ১২ বছরের ছোট হলেও মাস তিনেক আগে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

গত দুই সপ্তাহ ধরে জয়নব তাকে বিয়ের জন্য চাপ দিয়ে আসছিলেন। নানা ধরনের হুমকিও দিচ্ছিলেন। তাই মিঠুন পূর্ব পরিকল্পনা করে গত রোববার জয়নবকে স্ত্রীর পরিচয় দিয়ে ভূয়া নাম ঠিকানা ব্যবহার করে হোটেল ড্রিম হ্যাভেনে ওঠেন। এরপর হোটেল কক্ষে জয়নব বেগমকে বালিশ চাপা দিয়ে হত্যা করে হোটেল কক্ষ থেকে পালিয়ে যান মিঠুন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিঠুন পুলিশকে এসব তথ্য জানিয়েছেন। মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে রোববার দিবাগত রাত ২টার দিকে হোটেলের ৪০৩ নম্বর কক্ষ থেকে জয়নবের মরদে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সোমবার সন্ধ্য্যায় নিহত জয়নবের বড় ভাই তছলেম প্রামানিক বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে রাজপাড়া থানায় হত্যা মামলা করেন। পুলিশ তথ্য-প্রযুক্তির সহায়তায় মিঠুনের পরিচয় নিশ্চিত হয়ে রাতেই অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। ফলে হত্যাকাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যে এই হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন হলো।