ঢাকা | সেপ্টেম্বর ১৯, ২০২৪ - ৮:০৭ পূর্বাহ্ন

শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ডায়রিয়া রোগীর সংখ্যা বাড়ছে

  • আপডেট: Tuesday, April 19, 2022 - 11:20 pm

 

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে কয়েকদিন থেকে ডায়রিয়া রোগী ভর্তির সংখ্যা বাড়ছে। এরম মধ্যে শিশু আক্রান্তের সংখ্যা বেশী। আর রোগি বেশি হওয়ায় বেড না পেয়ে হাসপাতালের মেঝেতেই চিকিৎসা নিচ্ছে। আর বাড়তি রোগীর কারণে হিমসিম খাচ্ছে শিশু ওয়ার্ডের ডাক্তার ও নার্সরা। গেল কয়েকদিন থেকে প্রচন্ড গরমের কারণে ডায়রিয়ার প্রকোপ বাড়ছে বলে মনে করেন শিশু রোগ বিশেষজ্ঞরা।

চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. মাহফুজ রায়হান জানান, অতিরিক্ত গরমের মধ্যে একদিন বৃষ্টি হওয়ার কারণে ঠান্ডা-গরমের আবহাওয়ায় ডায়রিয়া রোগীর সংখ্যা বাড়ছে বলে মনে করেন এই শিশু বিশেষজ্ঞ। হাসপাতালে গেল সপ্তাহ থেকে এপর্যন্ত সাড়ে ৩’শ ডায়রিয়া ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে। প্রতিদিন ৩০-৪০ ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি হচ্ছে হাসপাতালে। এরমধ্যে শিশুর সংখ্যা বেশী।

ডায়রিয়া ওয়ার্ডে জায়গা না পেয়ে মেঝেতে ও হাসপাতালের বারান্দায় চিকিৎসা নিচ্ছে তারা। চিকিৎসা নিতে আশা রোগীদের অভিভাবকরা বলছেন, হাসপাতালে ভাল পরিবেশ না থাকায় রোগী সুস্থ হওয়ার পরিবর্তে আরো বেশি অসুস্থ হয়ে পড়ছে। এব্যাপারে তারা কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।