ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১:০৫ পূর্বাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠানে সাম্প্রদায়িক চেহারা দেওয়ার চেষ্টা করছে একটি মহল

  • আপডেট: Tuesday, April 19, 2022 - 1:06 pm

অনলাইন ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘দেশের বিভিন্ন জায়গায় কয়েকটি ঘটনা দেখলাম এবং প্রত্যেকটিতেই দেখা যাচ্ছে- পূর্ব পরিকল্পিতভাবে দেশে একটি মহল অস্থিতিশীল পরিস্থিতি করার চেষ্টা করেও ব্যর্থ হচ্ছে।

একবার দ্রব্যমূল্য নিয়ে খুব চেষ্টা করলো। কিন্তু সেটি যখন নিয়ন্ত্রণে। ঠিক একইভাবে এখন কোনো কোনো শিক্ষা প্রতিষ্ঠানে কিছু ঘটনা ঘটাচ্ছে- যেগুলোতে তারা আবার সাম্প্রদায়িক চেহারা দেওয়ার চেষ্টা করছে। আমি বিশ্বাস করি, এই অপচেষ্টাগুলো কোনভাবেই সফল হবে না। আমরাও সজাগ রয়েছি।’

মঙ্গলবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে জেলা প্রশাসন আয়োজিত এক অনুষ্ঠানে যোগদানের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের দেশের মানুষ যারা অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী, আমাদের শিক্ষকদের প্রতি সম্মান, শ্রদ্ধাবোধ রয়েছে। আমাদের শিক্ষকদেরও সজাগ দৃষ্টি রাখার জন্য বলেছি। কোথাও যদি দেখা যায়, কোনো শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত কেউ সাম্প্রদায়িক চেতনার সঙ্গে জড়িত আছে তাদের বিরুদ্ধেও যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, পৌরমেয়র মো. জিল্লুর রহমান জুয়েলসহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা ও দলীয় নেতৃবৃন্দ।

সোনালী/জেআর