ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ৯:৫৬ অপরাহ্ন

শপথ নিলেন শাহবাজের মন্ত্রিসভার ৩৭ সদস্য

  • আপডেট: Tuesday, April 19, 2022 - 5:32 pm

 

অনলাইন ডেস্ক: পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের মন্ত্রিসভার ৩৭ সদস্য শপথ নিয়েছেন। মঙ্গলবার দেশটির প্রেসিডেন্ট ভবনে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে তাদের শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হয়।

প্রথম ধাপে শপথ গ্রহণ করেন পাকিস্তানের ফেডারেল মন্ত্রী, রাজ্য মন্ত্রী এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টারা।

দ্য ডন অনলাইনের প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (১৯ এপ্রিল) সিনেট চেয়ারম্যান সাদিক সানজারানি নতুন মন্ত্রীদের শপথ পড়ান। শপথ গ্রহণকারীদের মধ্যে রয়েছেন ৩০ জন ফেডারেল মন্ত্রী, চারজন রাজ্য মন্ত্রী; বাকিরা প্রধানমন্ত্রীর উপদেষ্টা।

এর আগে সোমবার (১৮ এপ্রিল) প্রথম ধাপে কমপক্ষে ১২ জন মন্ত্রীর শপথগ্রহণ করার কথা ছিল। কিন্তু হঠাৎ করে প্রেসিডেন্ট আরিফ আলভি নতুন মন্ত্রীদের শপথ পড়াতে অপারগতা প্রকাশ করার পর পিছিয়ে যায় শপথ গ্রহণ প্রক্রিয়া। প্রেসিডেন্ট শপথ না পড়ানোতেই সিনেটের চেয়ারম্যান শপথ পড়ালেন।

সূত্র জানায়, মন্ত্রিপরিষদে ১৪টি আসন পাবে পিএমএল-এন এবং পিপিপি পাবে ১১টি আসন। এর মধ্যে অর্থমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রী, প্রতিরক্ষা, জ্বালানি, পানি, বিদ্যুৎ ও পেট্রোলিয়াম বিভাগের দায়িত্ব পেতে পারে পিএমএল-এন এবং পররাষ্ট্র মন্ত্রণালয় ও মানবাধিকারের বিষয়গুলোর দায়িত্ব পেতে পারে পিপিপি।