ঢাকা | ফেব্রুয়ারী ২০, ২০২৪ - ১১:৩৫ অপরাহ্ন

নিউমার্কেটে সংঘর্ষের সূত্রপাত খাবারের দোকান থেকে

  • আপডেট: Tuesday, April 19, 2022 - 1:59 pm

অনলাইন ডেস্ক: নিউমার্কেটে একটি খাবারের দোকানের কর্মীদের সঙ্গে কয়েকজন শিক্ষার্থীর তর্কের জের ধরে ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে ব্যবসায়ী ও দোকানকর্মীদের সংঘর্ষের সূত্রপাত বলে পুলিশ, শিক্ষার্থী ও ব্যবসায়ী নেতারা জানিয়েছেন।

ঢাকা কলেজের শিক্ষার্থীরা রাতে দাবি করেছিলেন, নিউমার্কেটে তর্কের জেরে দোকানকর্মীদের মারধরের শিকার হন তিন ছাত্র। সেখান থেকে সংঘর্ষের সূত্রপাত।

নিউমার্কেট দোকান মালিক সমিতির সভাপতি শাহীন আহমেদ বলেন, ‘নিউমার্কেটের ৪ নম্বর গেইটের কাছে একটি খাবারের দোকান থেকে সংঘর্ষের সূত্রপাত। ওই খাবারের দোকানের লোকজনের সঙ্গে কয়েকজন শিক্ষার্থীর বাকবিতণ্ডার পর ঢাকা কলেজের শিক্ষার্থীরা দলবদ্ধ হয়ে এসে হামলা চালায়।’

সাখাওয়াত হোসেন নামে ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, ‘চতুর্থ বর্ষ আর মাস্টার্সের তিনজন শিক্ষার্থী রাতে খেতে যায়। দাম যা আসছে তার চেয়ে একটু কম দিতে চেয়েছিল তারা। এসময় ঝগড়ার এক পর্যায়ে দোকানে থাকা ধারালো ছুরি নিয়ে শিক্ষার্থীদের গুরুতর জখম করে দোকানিরা। এই খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা গিয়ে ভাংচুর চালায়। এরপর ব্যবসায়ী ও পুলিশ ধাওয়া দিয়ে শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফিরিয়ে দেয়।’

নিউমার্কেট জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শাহেন শাহও বলেছেন, নিউমার্কেট এলাকায় একটি খাবারের দোকানে দাম দেওয়া নেওয়া নিয়ে সংঘর্ষের সূত্রপাত হয়।

সোমবার মধ্যরাতের ওই সংঘর্ষে বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার সকালে আবারও দুই পক্ষ সংঘতে জড়ায়।

ঘটনার শুরু হয় রাত ১২টার দিকে। প্রায় আড়াই ঘণ্টা ধরে দুই পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া, পাল্টা ধাওয়া চলে। শেষ পর্যন্ত রাত আড়াইটার দিকে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সোনালী/জেআর