ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১:২৪ পূর্বাহ্ন

নিউমার্কেটে দফায় দফায় সংঘর্ষের জেরে রাজধানীতে তীব্র যানজট

  • আপডেট: Tuesday, April 19, 2022 - 1:35 pm

অনলাইন ডেস্ক: রাজধানীর নিউমার্কেট এলাকায় শিক্ষার্থী ও ব্যবসায়ীদের দফায় দফায় সংঘর্ষের কারণে ব্যস্ত এলাকা মিরপুর সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। এর প্রভাব পড়েছে আশপাশের এলাকাগুলোতে। মোহাম্মদপুর থেকে ফার্মগেট-কারওয়ান বাজার সড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

এই সংঘর্ষের জেরে কোনো কোনো সড়কে আবার গণপরিবহন সংখ্যা কম বলেও জানা গেছে। মানুষজন হেঁটে বা অন্য কোনো উপায়ে গন্থব্যে যাচ্ছেন। এদিকে নিউমার্কেট ও সায়েন্সল্যাব এলাকা দিয়েও যান চলাচল বন্ধ রয়েছে। আর এই চাপ গিয়ে পড়ছে ঢাকার ব্যস্ত অনেক সড়কে। বিজয় সরণি সড়কেও যানজট দেখা গেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে সংসদ ভবনের সামনের সড়কে বাসের দীর্ঘ লাইন দেখা যায়। একেকটি বাসকে আধা ঘণ্টারও বেশি সময় দাঁড়িয়ে থাকতে হয়। ফার্মগেট থেকে কারওয়ান বাজারের দিকেও প্রায় একই অবস্থা বিরাজ করছে। একে তো তীব্র গরম, এর ওপর ঘণ্টার পর ঘণ্টা বাসে বসে থাকা; চরম অস্থিরতায় হাঁসফাঁস করছে যাত্রী সাধারণ।

সকালে রাজধানীর বছিলা থেকে বাইকে করে সাতরাস্তায় অফিসে রওনা হয়েছিলেন মিরাজ বাপ্পি নামে একজন বেসরকারি চাকরিজীবী। ফার্মগেটে হলিক্রস স্কুল সড়কেই তাকে আধাঘণ্টার মতো আটকে থাকতে হয়। তিনি বলেন, অন্যদিন অফিসে যেতে ৩০ থেকে সর্বোচ্চ ৪৫ মিনিট সময় লাগলেও আজ সোয়া দুই ঘণ্টার বেশি সময় লেগেছে।

তবে এ বিষয়ে ট্রাফিক পুলিশের কারও বক্তব্য পাওয়া যায়নি।

সোমবার মধ্যরাতের সংঘর্ষের ঘটনার জের ধরে মঙ্গলবার সকাল সোয়া ১০টার দিকে আবার সংঘর্ষ শুরু হয়। দফায় দফায় সংঘর্ষ চলছে। ঢাকা কলেজের ছাত্রদের একটি অংশ কলেজের ছাদে, আরেকটি অংশ চন্দ্রিমা মার্কেটের সামনে অবস্থান নিয়েছে।

সোনালী/জেআর