ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ৪:৩৭ পূর্বাহ্ন

বিভাগীয় উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

  • আপডেট: Monday, April 18, 2022 - 9:55 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিভাগীয় উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা হয়। সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ।

সভায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বিগত কয়েকদিন ধরে রাজশাহী বিভাগে করোনা সংক্রমনের হার শূন্য শতাংশ। তবে চীনের মতো কিছু দেশে এখনো করোনা চোখ রাঙানোয় সকলকে সতর্ক থাকতে হবে। গত দুই বছর মাস্ক ব্যবহারের ফলে করোনা প্রতিরোধের সাথে সাথে শ্বাসকষ্টজনিত রোগ হ্রাস পেয়েছে বলে সভায় জানানো হয়েছে।

ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে, বিশেষ করে বঙ্গবন্ধু সেতু থেকে হাটিকুমরুল পর্যন্ত যানবহন চলাচল স্বাভাবিক রাখতে সভায় সড়ক বিভাগকে তাগিদ দেওয়া হয়েছে এ সভায়। পরিসংখ্যান বিভাগের পক্ষ থেকে জানানো হয়, আগামী ১৫ জুন থেকে ২১ জুন সারাদেশে জনশুমারি অনুষ্ঠিত হবে এবং এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে জনশুমারি করা হবে।

যুব উন্নয়ন অধিদপ্তরের প্রতিটি জেলা কার্যালয়ে এক মাস ব্যাপী ফ্রি ড্রাইভিং প্রশিক্ষণ কোর্স চালু হয়েছে বলে যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে সভায় জানানো হয়।এসময় অন্যান্য দপ্তর প্রধানেরা তাদের দপ্তরের উন্নয়নমূলক কর্মকান্ডের তথ্য সভায় উপস্থাপন করেন। সভায় রাজশাহী বিভাগের আট জেলার জেলা প্রশাসক এবং বিভিন্ন বিভাগীয় দপ্তরের দপ্তর প্রধানরা সভায় উপস্থিত ছিলেন।