ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ৬:১৯ পূর্বাহ্ন

বাড়িতে এল ভূমি অধিগ্রহণের চেক

  • আপডেট: Sunday, April 17, 2022 - 9:24 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীর সাগরপাড়ার বাসিন্দা শাহিনা পারভীন অসুস্থ। তাই ভূমি অধিগ্রহণের চেক নিতে যেতে পারেননি। বিষয়টি জানতে পারেন জেলা প্রশাসক আবদুল জলিল। তিনি শাহিনা পারভীনের বাড়িতেই ভূমি অধিগ্রহণের চেক পাঠানোর ব্যবস্থা করেন।

রোববার দুপুরে শাহিনা পারভীনের বাসায় গিয়ে ১৯ লাখ ১৪ হাজার ৫৭০ টাকার চেক হস্তান্তর করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমন চৌধুরী। এভবে অতীতে আর কাউকে চেক বাড়িতে পৌঁছে দেওয়া হয়নি।

বাড়িতে বসে ভূমি অধিগ্রহণের চেক পেয়ে জমির মালিক শাহিনা পারভিন বলেন, এমন একটি সহজ পদ্ধতিতে ভূমি অধিগ্রহণের টাকা পাওয়া যায় তা আমার জানা ছিল না। জেলা প্রশাসনের উদ্যোগে প্রথমবারের মতো এই সেবা আমাকে দেওয়া হয়েছে। জেলা প্রশাসনের ব্যতিক্রম এই উদ্যোগ চালু থাকলে জমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত জমির মালিকরা হয়রানির হাত থেকে বাঁচবে। সহজে চেক পাবে।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা প্রশাসক আবদুল জলিল বলেন, ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণের টাকা পেতে আর দিনের পর দিন ছুটতে হবে না। দালালদের খপ্পরেও পড়তে হবে না। উন্নয়ন প্রকল্পে অধিগ্রহণ করা জমির মালিকদের বাড়ি বাড়ি গিয়েই ক্ষতিপূরণের চেক দেওয়া অব্যাহত থাকবে।