ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ১২:২১ অপরাহ্ন

আফগানিস্তান সীমান্তে হামলায় ৭ পাকিস্তানি সেনা নিহত

  • আপডেট: Saturday, April 16, 2022 - 4:52 pm

অনলাইন ডেস্ক: আফগানিস্তান সীমান্তের কাছে একটি সশস্ত্র বাহিনীর চোরাগোপ্তা হামলায় পাকিস্তানের অন্তত সাত সেনা সদস্য নিহত হয়েছেন। একইসঙ্গে ওই সশস্ত্র বাহিনীর চারজন নিহত হয়েছেন।

শুক্রবার পাকিস্তান সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত আফগান সীমান্তের কাছের এক এলাকায় পাকিস্তানের একটি সেনাবহরে চোরাগোপ্তা হামলা হয়েছে। এসময় গুলিবিনিময়ে সাত সেনা ও ওই সশস্ত্র বাহিনীর চারজন সদস্য নিহত হন। খবর আলজাজিরার

বিবৃতিতে বলা হয়, গত বৃহস্পতিবার দেশটির খাইবার পাখতুনখাওয়া প্রদেশের নর্থ ওয়াজিরিস্তান জেলার ইশাম এলাকায় চোরাগোপ্তা এ হামলার ঘটনা ঘটে।

‘সন্ত্রাসবাদ নির্মূলে পাকিস্তান সেনাবাহিনী বদ্ধ পরিকর। আমাদের সাহসী সেনাদের এমন আত্মত্যাগ এই সংকল্পকে আরও শক্তিশালী করবে’- বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

আফগান সীমান্তে প্রায়ই হামলার শিকার হয় পাকিস্তানের সামরিক বাহিনী। তবে তাৎক্ষণিকভাবে সর্বশেষ এই হামলার দায় কোনো সশস্ত্র গোষ্ঠীর পক্ষ থেকে স্বীকার করা হয়নি।

পাকিস্তান সামরিক বাহিনীর পক্ষ থেকে গত জানুয়ারি থেকে আফগান সীমান্তসংলগ্ন এলাকায় ১২৮ সশস্ত্র যোদ্ধার নিহত হওয়ার কথা জানানোর দিনই এ হামলার ঘটনা ঘটে।

হামলায় নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়ে যাবে ইসলামাবাদ।

সোনালী/জেআর