ঢাকা | জুলাই ২০, ২০২৪ - ৩:০২ পূর্বাহ্ন

পাকিস্তানের সরকারি ছুটি কমালেন শাহবাজ

  • আপডেট: Wednesday, April 13, 2022 - 2:10 pm

অনলাইন ডেস্ক: পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শাহবাজ শরিফ দায়িত্ব নেয়ার প্রথম দিনেই মঙ্গলবার সরকারি অফিসে সাপ্তাহিক দু’দিনের ছুটি বাতিল এবং অফিসের সময় পাল্টে দিয়েছেন। সঙ্কটে জর্জরিত দেশটির অর্থনীতি পুনরুজ্জীবিত করার চেষ্টা হিসেবে এই পদক্ষেপ নিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

মঙ্গলবার পাকিস্তানি সংবাদ মাধ্যম জিও নিউজ তাদের এক প্রতিবেদনে এমন তথ্যই জানায়। প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী দুই দিনের সাপ্তাহিক ছুটি বাতিল করেছেন। এর বদলে সরকারি কার্যালয়গুলো এখন সপ্তাহে ছয় দিন খোলা থাকবে। এছাড়া অফিস সময়সূচি ১০টার বদলে সকাল ৮টা করা হয়েছে।

এর আগে সোমবার পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন শাহবাজ শরিফ। সরকারি কর্মীদের অফিসে পৌঁছানোর আগেই মঙ্গলবার সকাল ৮টার দিকে নিজ কার্যালয়ে হাজির হন তিনি। বেশিরভাগ কর্মীই সাধারণত সকাল ১০টায় অফিসে পৌঁছান। আর সরকারি অফিসের এই সময়সূচি ক্ষমতাচ্যুত পাক প্রধানমন্ত্রী ইমরান খানের আমলে ঠিক করা হয়েছিলো।

এসময় নতুন এই পাক প্রধানমন্ত্রী সরকারি অফিসে কর্মীদের হাজির হওয়ার সময় সকাল ১০টার পরিবর্তে ৮টা করেন। এছাড়া সরকারি অফিসে সাপ্তাহিক ছুটি কেবল রোববার থাকবে বলে ঘোষণা দেন তিনি। সূত্র: জিও নিউজ

সোনালী/জেআর