ঢাকা | ফেব্রুয়ারী ২৬, ২০২৪ - ১২:৪৪ পূর্বাহ্ন

শাহবাজ শরীফকে অভিনন্দন জানিয়ে যে বার্তা দিলেন মোদি

  • আপডেট: Tuesday, April 12, 2022 - 11:15 am

অনলাইন ডেস্ক: ইমরান খানকে সোজা বোল্ড আউট করে পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছেন শাহবাজ শরীফ। ৩৪ বছরের রাজনীতির জীবনে তিনি তিনবার সিএম হয়েছেন, এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় হলেন পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী। তাকে অভিনন্দন জানিয়েছেন প্রতিবেশী দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।

সোমবার এক টুইটে অভিনন্দন জানিয়ে মোদি দুই দেশের মধ্যে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার আশাবাদ ব্যক্ত করেছেন। টুইটারে ভারতের প্রধানমন্ত্রী লিখেছেন, ‘পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার জন্য মিয়া মুহাম্মদ শাহবাজ শরীফকে অভিনন্দন। সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতিশীল অবস্থা বজায় রাখতে চায় ভারত। যাতে আমরা উন্নয়ন নজর দিয়ে জনগণের কাজ করতে পারি।’

এদিকে, প্রধানমন্ত্রীর পদে বসেই বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন শাহবাজ শরীফ। সোমবার প্রধানমন্ত্রিত্ব পেয়েই শাহবাজ দেশের অভ্যন্তরীণ নানা বিষয়ে সাথে বিদেশের সাথে তার সরকারের সম্পর্ক কেমন হবে সে বিষয়েও ইঙ্গিত দিয়েছেন। তিনি জানিয়েছেন, চীন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য ও ইরানের সাথে সম্পর্ক আরও জোরদার করবেন। সাথে তিনি চিরবৈরি প্রতিবেশী ভারতের সাথেও ভালো সম্পর্ক গড়ার কথা জানান।

সূত্র : জিও নিউজ ও হিন্দুস্তান টাইমস।