ঢাকা | মে ২৬, ২০২৪ - ৫:২২ অপরাহ্ন

ক্রেতাকে মারধরের ঘটনায় মামলার প্রতিবাদে ওষুধের দোকান বন্ধ!

  • আপডেট: Tuesday, April 12, 2022 - 10:29 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ওষুধের ক্রেতাকে মারধরের ঘটনায় ভুক্তভোগীদের পক্ষ থেকে থানায় মামলা করার প্রতিবাদে একঘণ্টা দোকান বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা। মঙ্গলবার দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত নগরীর লক্ষ্মীপুর মোড়ের ওষুধের দোকানগুলো বন্ধ রাখা হয়।

এর আগে গত রোববার লক্ষ্মীপুর মোড়ের আস্থা ফার্মেসীর মালিক বাবুসহ তার কর্মচারীরা ক্রেতাদের মারধর করেন। এ নিয়ে আফরোজা খান হেলেন নামের এক নারী সোমবার রাতে নগরীর রাজপাড়া থানায় একটি মামলা করেন। আফরোজা খান একজন সংবাদকর্মী। এ ছাড়া তিনি বাংলাদেশ মহিলা পরিষদের জেলা কমিটির প্রচার সম্পাদক।

আফরোজা খান জানান, তাঁর ছেলে আলতাফ হোসেন খান (৩০) ও পূত্রবধূ পিয়তি বেগম (২৪) আস্থা ফার্মেসীতে ওষুধ কিনতে যান। তখন ৯০০ টাকার একটি ওষুধের দাম চাওয়া হয় এক হাজার ১০০ টাকা। এ কারণে ওষুধ না কিনেই তাঁর ছেলে ওই দোকান থেকে চলে যান। তারপর পাশের আরেকটি দোকানে ৯০০ টাকাতেই ওষুধটি কেনা হচ্ছিল।

এতে ক্ষিপ্ত হয়ে বাবু দোকান থেকে বের হয়ে তার ছেলে ও পূত্রবধূকে মারধর করেন। খবর পেয়ে তিনি ছুটে যান। এ সময় ছেলেকে রক্ষা করতে গিয়ে তিনিও বাবুর লাঠির আঘাত পান হাতে। বোনের গায়ে হাত তোলার কারণে পিয়তির এক ভাই দোকানে ঢুকে ফার্মেসীর কর্মচারীকে চড়থাপ্পড় মারে।

এ ঘটনায় সোমবার রাতে আফরোজা খান মামলা করলে পরদিন একঘণ্টা দোকান বন্ধ রাখেন ব্যবসায়ীরা। বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির জেলার সাবেক সহসভাপতি শামীম চৌধুরী বলেন, ঘটনার পর বিষয়টি মীমাংসা করে নেওয়ার কথা ছিল। কিন্তু তা না করে মামলা করা হয়েছে। এর প্রতিবাদে একঘণ্টা দোকান বন্ধ রাখা হয়েছে। মামলা প্রত্যাহার না হলে আরও বড় কর্মসূচি দেওয়া হবে।

এদিকে মহিলা পরিষদের জেলার প্রচার সম্পাদক আফরোজা খান হেলেনসহ তার পরিবারের ওপর হামলার বিষয়ে মঙ্গলবার সংগঠনের পক্ষ থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে। এতে সংগঠনের জেলা সভাপতি কল্পনা রায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে দ্রুত সময়ের মধ্যে হামলাকারী ফার্মেসী মালিক ও তার কর্মচারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।