ঢাকা | মে ৩০, ২০২৪ - ১:১২ অপরাহ্ন

বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে ওয়ার্ল্ড ভিশনের ৫০ বছর পূর্তি উদযাপন

  • আপডেট: Sunday, April 10, 2022 - 11:12 pm

স্টাফ রিপোর্টার: বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ৫০ বছর বর্ণিল পূর্তি উদযাপন ও তাদের অধিকার সুরক্ষায় আমাদের করণীয় শীষর্ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ৫০ বছর বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে রোববার পবা স্নেহা নীড় প্রতিবন্ধী কেন্দে পবা উপজেলা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় জাতীয় সংগীত পরিবেশন, ৫০ বছরের থিম সং ও তথ্যচিত্র প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও কেক কাটা হয়।

রাজশাহী ক্যাথলিক ধর্মপ্রদেশ বিশপ জের্ভাস রোজারিও এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন। অনুষ্ঠান সঞ্চালনা করেন রতন কুমার ভৌমিক এবং অর্পনা চৌধরী ও সহযোগিতা করেন ডেভিড বাস্কে এবং পলাশ বিশ^াস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন, সাগর মারান্ডী, ডাইরেক্টর অপারেসন্স, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, জেনী মিল্ড্রেড ডি’ ক্রুশ, ডেপুটি ডাইরেক্টর, ফিল্ড প্রোগ্রাম অপারেসন্স, প্লেইন ল্যান্ড ক্লাস্টার, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, ইয়াকুব আলী সরকার, সমাজ সেবা অফিস, পবা, ফাঃ ইম্মানুয়েল কানন রোজারিও, ভিকার জেনারেল, রাজশাহী ক্যাথলিক ধর্মপ্রদেশ, সেবাষ্টিয়ান পিউরীফিকেশন, সিনিয়র ম্যানেজার, রাজশাহী এসিও, সি. দিপীকা পালমা, ইনচার্জ, স্নেহা নীড় বিশেষ চাহিদা সম্পন্ন শিশু সেন্টার, পবা, রাজশাহী ও মোঃ সোহেল রানা, সভাপতি, কল্পনা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা।

উল্লেখ্য যে মোট ৬৩ জন বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের প্রত্যেকজনকে উপহার হিসেবে দেয়া হয় ১ টুথপেস্ট, ১ টুথব্রাশ, ২ টি গোসল করার সাবান এবং স্নেহা নীড় বিশেষ চাহিদা সম্পন্ন শিশু সেন্টার শিশুদের জন্য ১ টি হারমোনিয়াম এবং একজোড়া তবলা উপহার দেয়া হয়, শিশুরা যেন গানবাজনা শিখতে পারে।