ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ২:৪০ অপরাহ্ন

ইফতারের বাজারে ভ্রাম্যমাণ আদালত, জরিমানা আদায়

  • আপডেট: Sunday, April 10, 2022 - 10:56 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীর ইফতারের দোকানে স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিতকরণে ও মানসম্মত ইফতারের ক্রয়-বিক্রয় মনিটরিংয়ের উদ্দেশ্যে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এ সময় ৬টি মামলায় ১৪ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার বিকেলে নগরীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সাবিহা সুলতানা। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইশতিয়াক মজনুন ইশতি, বিএসটিআই’র কর্মকর্তা মো. শরীফ হোসেন, ফিল্ড অফিসার (সিএম) মো. আবুল কায়েম।

উল্লেখ্য, মোবাইল কোর্ট পরিচালনাকালে নগরীর বিভিন্ন পয়েন্টে ইফতারের দোকানসমূহে স্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা হচ্ছে কী না, সাজিয়ে রাখা খাবার যথাযথভাবে ঢেকে রাখা হয়েছে কী না, ফুটপাথ দখল করে ইফতারের দোকান বসানো হয়েছে কী না, স্বাস্থ্যসম্মত মোড়কে ও মানসম্মত প্রক্রিয়ায় খাবার বিক্রয় করা হচ্ছে কী না এসব বিষয় তদারকি করা হয়।

এসময় ৬টি ব্যবসায়ী প্রতিষ্ঠানে মোট ৬টি মামলায় ১৪ হাজার টাকা জরিমানা করা হয়। মানসম্মত ও স্বাস্থ্যকর পরিবেশ বজায় রাখার জন্য দোকানীদের যথাযথ নির্দেশ দেন কর্তব্যরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা।