ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ৫:৩৩ অপরাহ্ন

অন্তরাকে মেডিকেল কলেজে ভর্তির টাকা দিল র‌্যাব

  • আপডেট: Sunday, April 10, 2022 - 9:41 pm

স্টাফ রিপোর্টার: দু’বছর বয়সেই বাবাকে হারিয়েছেন অন্তরা খাতুন। গৃহকর্মীর কাজ করে মেধাবী অন্তরাকে পড়াশোনা করাচ্ছেন মা রসুনারা বিবি। অন্তরাও মায়ের কষ্টের প্রতিদান দিয়েছেন। প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক -সব পরীক্ষায় রেখেছেন কৃতিত্বের স্বাক্ষর। অন্তরা এবার ভর্তির সুযোগ পেয়েছেন মেডিকেল কলেজেও। কিন্তু ভর্তির টাকা নেই বলে দুশ্চিন্তার শেষ ছিল না মা-মেয়ের।

বিষয়টি জানতে পেরে অন্তরার পাশে দাঁড়িয়েছে এলিট ফোর্স র‌্যাব। রোববার দুপুরে র‌্যাব-৫ এর অধিনায়কের পক্ষ থেকে অন্তরার বাড়িতে যান ফ্লাইট লেফটেন্যান্ট মারুফ হোসেন খান। তিনি অন্তরা, তার মা ও নির্মাণ শ্রমিক ভাইয়ের হাতে তুলে দেন ভর্তির যাবতীয় খরচের টাকা।

অন্তরার বাড়ি রাজশাহীর বাঘা উপজেলার চন্ডীপুর গ্রামে। অন্তরা ২০২১-২২ শিক্ষাবর্ষে এমএজি ওসমানী মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তির সুযোগ পেয়েছেন। অন্তরা এতদিন গ্রামের স্কুল-কলেজেই পড়াশোনা করেছেন। ভর্তির টাকা নিশ্চিত হওয়ায় অদম্য এই মেধাবী এবার যাবেন গ্রামের বাইরে।

র‌্যাবের আর্থিক সহযোগিতা পাবার পর অন্তরা বলেন, আর্থিক অনটনের মধ্যেও নিজের ইচ্ছাশক্তি আর সবার দোয়ায় এ পর্যায়ে পোঁছাতে পেরেছি। কিন্তু আমার পরিবারের পক্ষে মেডিকেলে ভর্তির টাকা জোগাড় করা কষ্টকর হচ্ছিল। বিষয়টি জানার পর র‌্যাব-৫ আমাকে ভর্তির টাকা দিয়ে সহযোগিতা করায় আমি অত্যন্ত খুশি এবং কৃতজ্ঞ। এ সহায়তা সব সময় মনে থাকবে।